MINAKSHI BASIRHAT

ঝোড়ো প্রচার বসিরহাটে, বুথ রক্ষার আহ্বান মীনাক্ষীর

রাজ্য লোকসভা ২০২৪

সোমবার বসিরহাটে প্রচারে সিপিআই(এম) প্রার্থী নিরাপদ সরদার, মীনাক্ষী মুখার্জি সহ বামফ্রন্ট ও কংগ্রেস নেতৃবৃন্দ।

প্রবীর দাস

বৃষ্টি হয়েছে। তবু জনতা ঘরে বন্দি থাকেননি। বসিরহাটে বিশাল প্রচার মিছিলে উপচে পড়ল জনজমায়েত। বসিরহাট কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী নিরাপদ সরদারের সমর্থনে প্রচারে ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। 

এদিন বসিরহাট কলেজ সংলগ্ন এলাকা থেকে সুবিশাল ও বর্ণাঢ্য মিছিল শুরু হয়। মিছিলের শুরুতে লাল ঝান্ডা ও তেরঙ্গা পতাকা নিয়ে বামফ্রন্ট ও কংগ্রেস নেতৃবৃন্দ মিছিলকে নেতৃত্ব দিয়ে টাকী রোড ধরে এগিয়ে যায় ত্রিমোহনীর দিকে। মিছিলের মাঝখানে ধামসা মাদলের বোল তুলে আদিবাসী মহিলাদের নৃত্য পরিবেশন এবং তারপর কাস্তে হাতুড়ি তারা খচিত বিশাল আকৃতির লাল ঝান্ডা এবং সবশেষে আরও একটি মিছিলের অগ্রভাগে হুডখোলা জিপে মীনাক্ষী মুখার্জি, প্রার্থী নিরাপদ সরদার, সিপিআই নেত্রী ভ্রান্তি অধিকারী ও কংগ্রেস নেতা সৌম্য আইচ রায় হাত তুলে মানুষের উষ্ণ অভিবাদন গ্রহণ করেন। মানুষের উদ্দেশ্যে হাত নেড়ে কখনও হাতজোড় করে অভিনন্দন জানান। 

লাল ঝান্ডা তেরঙ্গায় সজ্জিত মিছিল ধামসা মাদলের তালে তালে ইটিন্ডা রোড ধরে এগিয়ে যায় পুরাতন বাজারের দিকে। তীব্র দাবদাহ উপেক্ষা দৃপ্ত মিছিল বসিরহাট টাউনহল রেজিষ্ট্রি অফিস মোড় হয়ে বোটঘাটে এসে শেষ হয়। আকাশ তখন কালো মেঘে ভরা। শুরু হলো দমকা বাতাস। ধুলো উড়িয়ে সাহসী মিছিল দখল নিয়ে নেয় রাজপথ। বৃষ্টির অঝোর ধারায় মীনাক্ষী মুখার্জি সভা থেকে আহ্বান জানান, ‘‘এখন থেকে বুথে বুথে মাটি কামড়ে পড়ে থাকুন। সন্দেশখালি সহ এই রাজ্যে মা বোনেদের সম্ভ্রম বাঁচাতে,বেকারের স্বপ্ন পূরণে দেশ এবং দেশের সংবিধান রক্ষা করতে নিরাপদ সরদারকে বিপুল ভোটে জয়ী করে সংসদে পাঠানোর অঙ্গীকার হোক আজকের এই সভা মিছিল থেকে।’’

সভায় বক্তব্য রাখেন নিরাপদ সরদার, সিপিআই নেত্রী ভ্রান্তি অধিকারী, কংগ্রেস নেতা সৌম্য আইচ রায়। সভাপতিত্ব করেন সিপিআই(এম) নেতা প্রতাপ নাথ। অংশ নেন সিপিআই(এম) উত্তর ২৪পরগনা জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী, রাজীব বিশ্বাস, রাজু আহমেদ, সিপিআই’র জেলা সম্পাদক শৈবাল ঘোষ ও কংগ্রেস নেতা অমিত মজুমদার। বিকেল ৩টেয় মীনাখাঁর মালঞ্চে সভা হয়। বক্তব্য রাখেন মীনাক্ষী মুখার্জি, মৃণাল চক্রবর্তী ও প্রার্থী নিরাপদ সরদার। সভাপতিত্ব করেন দিলীপ রায়। এরপর বাদুড়িয়া জোড়া অশ্বত্থ তলা মোড় থেকে প্রার্থী নিরাপদ সরদারের সমর্থনে টোটোয় সজ্জিত ভ্রাম্যমান মিছিল দীর্ঘ পথ অতিক্রম করে আনারপুর মাঠে এসে শেষ হয়। সেখানেও বক্তব্য রাখেন মীনাক্ষী মুখার্জি, মহম্মদ সেলিম গায়েন ও প্রার্থী নিরাপদ সরদার। সভাপতিত্ব করেন অনিমেষ মুখার্জি।

Comments :0

Login to leave a comment