Jammu kashmir Encounter

জম্মু কাশ্মীরে গুলির লড়াইয়ে ৬ উগ্রপন্থীর মৃত্যু, নিহত দুই জওয়ান

জাতীয়

দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার দুটি ভিন্ন জায়গায় নিরাপত্তা বাহিনী ও উগ্রপন্থীদের মধ্যে গুলির লড়াই চলছে। পুলিশের বক্তব্য অনুযায়ী, গুলির লড়াইয়ে রবিবার দুই উগ্রপন্থী নিহত হয়েছে। এর আগে শনিবার ৪ উগ্রপন্থী নিহত হয়। শনিবার থেকে রবিবার বিকেল পর্যন্ত নিরাপত্তা বাহিনীর গুলিতে ছয় উগ্রপন্থী নিহত হয়েছে। 
কুলগামে উগ্রপন্থীদের গুলিতে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। রবিবার রাজৌরিতে সশস্ত্র হামলায় আরেক সেনা আহত বলে জানা গিয়েছে। 
পুলিশ জানিয়েছে, কুলগামে প্রথম এনকাউন্টার হয় মোদারগাম গ্রামে।  দ্বিতীয় এনকাউন্টারটি ফ্রিসাল চিনিগাম গ্রামে। এই দুটি অভিযানে দুই সেনাও মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।
গুলির লড়াই সম্পর্কে জম্মু ও কাশ্মীরের পুলিশ বলেছে, কুলগামের ফ্রিসাল চিন্নিগাম এলাকায় তল্লাশি অভিযান শুরু করার সময় উগ্রপন্থীরা গুলি চালায়। এর পরই শুরু হয় গুলির লড়াই। ড্রোন ফুটেজে চারটি মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে, তবে গুলি চালানোর কারণে এখনও দেহ উদ্ধার করা যায়নি।
তল্লাশি অভিযান শুরু হয় শ্রীনগর-জম্মু জাতীয় সড়কের কাছে নয় বরং জেলার অভ্যন্তরীণ এলাকায়। নিরাপত্তা বাহিনী এলাকাগুলো ঘিরে রেখেছে। ৬ উগ্রপন্থীর মধ্যে ২ জন মাদারগামে এবং বাকি ৪ জন চিনিগামে নিহত হয়েছে।
জম্মু-কাশ্মীরের দুটি গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ সেনা জওয়ানের। অন্যদিকে কুলগামে অভিযানের মাঝেই রাজৌরি জেলায় সেনা ক্যাম্পেও হামলা চালায় উগ্রপন্থীরা। উগ্রপন্থীদের গুলিতে এক সেনা জওয়ান আহত হয়েছেন বলে খবর রয়েছে। এদিন ভোরে মানজাকোট এলাকার গালুথি গ্রামে সেনা পোস্টে গুলি চালায় উগ্রপন্থীরা। পাল্টা গুলি চালায় সেনা বাহিনীও। প্রায় আধঘণ্টা ধরে উগ্রপন্থী ও সেনাদের মধ্যে গুলির লড়াই চলে। এতে এক সেনা জওয়ান আহত হয়েছেন। তবে উগ্রপন্থীরা পাশের জঙ্গলে পালিয়ে যেতে সক্ষম হয়। তাদের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে।

Comments :0

Login to leave a comment