Deganga

জনগনের পঞ্চায়েত গড়ে তুলতে জোট বাঁধছেন দেগঙ্গার মানুষ

জেলা পঞ্চায়েত ২০২৩

Deganga

অত্যাচার ভীতি প্রদর্শন করেও দমিয়ে রাখা যায়নি উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা ব্লকের বামফ্রন্ট কংগ্রেস আইএসএফ প্রার্থীদের। জনগনের পঞ্চায়েত গড়ে তোলার লক্ষ্যে জোট বাঁধছেন গ্রামের মানুষ।

তৃণমূল কংগ্রেস ছেড়ে দেগঙ্গা ব্লকের চাঁপাতলা পঞ্চায়েতের পন্ডিত পোল গ্রামে সিপিআই(এম)'র সভাতে এসে যোগ দিলেন ২০০ জন শুক্রবার। এরমধ্যে পন্ডিত পোল গ্রামের  মাসুদ লস্করের নেতৃত্বে এবং পাশের গাঙধুলাট গ্রামের  ইলিয়াস আহমেদের নেতৃত্বে তাঁরা যোগদান করলেন। সিপিআই(এম) নেতা সোমনাথ ভট্টাচার্যর হাত থেকে লাল পতাকা ধরলেন তাঁরা। উপস্থিত ছিলেন পার্টি নেতা আহমেদ আলী খান , পাপড়ি দত্ত , উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের ৪১ নং কেন্দ্রের বামফ্রন্টের সিপিআই(এম) প্রার্থী ইমতিয়াজ হোসেন।

তৃণমূলের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করে নির্বাচনী প্রচারে যোগ দেওয়া ওই দুই গ্রামের যুবক ও সাধারণ মানুষ সভাতে বললেন, গ্রামের মানুষকে হয়রানি, অত্যাচার আর লুটপাট করেছে তৃণমূল। প্রতিবাদে গ্রামের মানুষকে একজোট করে ভোট লুঠ প্রতিরোধ করা হবে। তাঁরা ঘোষণা করেন জনগনের পঞ্চায়েত গড়ে তুলতে নির্বাচনে জয়ী করতে হবে বামফ্রন্ট, আইএসএফ , কংগ্রেস প্রার্থীদের।

 

 

শুক্রবার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের পন্ডিত পোল গ্রামের সভাটিতে বক্তব্য রাখেন সোমনাথ ভট্টাচার্য, আহমেদ আলী খান, ইমতিয়াজ হোসেন ছাড়াও পঞ্চায়েত সমিতির সিপিআই(এম) প্রার্থী শেখ সাদি, কংগ্রেস নেতা হাবিবর চৌধুরী। সভাপতি ছিলেন বুয়ালি সর্দার।

দেগঙ্গা এবং হাড়োয়ার সীমান্তে অবস্থিত চাঁপাতলা পঞ্চায়েতের পন্ডিত পোল গ্রাম। ভোট লুট প্রতিরোধে গ্রামের মানুষের একাট্টা হওয়ার শপথ নিয়ে জোট বাঁধার আওয়াজ এই সভা থেকে ছড়িয়ে গেল গ্রাম গ্রামান্তে। তৃণমূলের সাথে সম্পর্ক ছিন্ন করে যাঁরা সিপিআই(এম)'র নির্বাচনী প্রচারে যোগ দিলেন তাঁদের উদ্দেশ্যে সোমনাথ ভট্টাচার্য সভাতে বলেন , আপনারা জনগণের পঞ্চায়েত গড়ার লক্ষ্যে ভোট লুট প্রতিরোধ করার জন্য গ্রামের মানুষকে একজোট করতে এগিয়ে এসেছেন।  আপনাদের আমরা কমরেড সম্বোধন করে সসম্মানে আপন করে নিচ্ছি। সভার পরে একটি দৃপ্ত মিছিল গ্রাম প্রদক্ষিণ করে।

Comments :0

Login to leave a comment