BLAST PAKISTAN PORT

পাকিস্তানের গদর বন্দরে সশস্ত্র হামলা, পালটা গুলিতে নিহত ৭

আন্তর্জাতিক

প্রতীকী ছবি।

পাকিস্তানের গদর বন্দর কমপ্লেক্সে বড় মাপের বিস্ফোরণ হয়েছে। দেশের সরকার এবং একাধিক তদন্ত সংস্থার দপ্র এই কমপ্লেক্সেই। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে যে সুরক্ষা বাহিনীর গুলিতে ৭ সশস্ত্র হামলাকারী নিহত হয়েছে। 
পাকিস্তানের সংবাদমাধ্যম প্রশাসনিক কর্তাদের উদ্ধৃত করে জানাচ্ছে যে বুধবার জোর করেই কমপ্লেক্সে ঢুকে পড়ে হামলাকারীরা। খবর ছড়াতেই পুলিশ এবং সুরক্ষাকর্মীদের বিশাল বাহিনী ঘিরে ফেলে বন্দর চত্বর। শুরু হয় গুলি বিনিময়। 
রাষ্ট্রসঙ্ঘের সুরক্ষা এবং নিরাপত্তা বিষয়ক বিভাগের দপ্তর এই কমপ্লেক্সেই। টুইটে এই বিভাগ জানায় যে পরপর বিস্ফোরণ হয়েছে। তার কিছু পর থেকেই অবিরাম গুলির লড়াই চলতে থাকে। 
নিষিদ্ধ বালুচিস্তান লিবারেশন আর্মির মজিদ ব্রিগেড এই হামলায় নিজেদের যুক্ত থাকার দাবি জানিয়েছে। পাকিস্তানের সংবাদ ওয়েবসাইট ‘দ্যা ডন’ জানাচ্ছে, গত এক বছরের কিছু বেশি সময় ধরে পাকিস্তানে একাধিক সশস্ত্র হামলা হয়েছে। খাইবার পাখতুনখোওয়া এবং বালুচিস্তানে প্রাণঘাতী হামলার সংখ্যা সবচেয়ে বেশি। 
গত নভেম্বরে গদরেই সুরক্ষা বাহিনীর কনভয়ে হামলার জেরে নিহত ১৪ সেনার নিহত হওয়ার ঘটনা মনে করিয়েছে এদিনের পরিস্থিতি। এ বছরের ফেব্রুয়ারিতেই ৯৭টি সশস্ত্র হামলায় ৮৭ জনের মৃত্যু হয়েছে। 
বালুচিস্তান লিবারেশন আর্মির মজিদ ব্রিগেডকে আত্মঘাতী বাহিনী বলেই চিহ্নিত করে পাকিস্তানের সুরক্ষা বাহিনী। চীনের বিনিয়োগ রয়েছে, এমন একাধিক জায়গায় হামলার সঙ্গে যুক্ত থেকেছে এই বাহিনী।

Comments :0

Login to leave a comment