COW VIGILANTE

রাজস্থানে তান্ডব গোরক্ষকদের, আহত ২

জাতীয়

COW VIGILANTE BJP RSS BENGALI NEWS ছত্তিশগড়ে গরু চোর সন্দেহে খুন হওয়া যুবকদের বাড়িতে সিপিআই(এম) ও খেতমজুর নেতৃবৃন্দ

গরু পাচারের অভিযোগে হরিয়ানার দুই যুবককে বেধড়ক মারধর করা হল রাজস্থানের চুরু জেলায়। এই ঘটনায় নাম জড়িয়েছে কুখ্যাত গো রক্ষকদের। যদিও পরবর্তীকালে জানা যায়, পিক আপ ট্রাকে করে লেবু নিয়ে যাচ্ছিলেন ওই দুই যুবক। স্রেফ সন্দেহের বশে তাঁদের পিটিয়ে আধমরা করে দিয়েছে সংঘ পরিবার আশ্রিত দুষ্কৃতিরা। 

মঙ্গলবারের এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সিপিআই(এম)। মারধরের ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন অল্ট নিউজের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের। সেই ভিডিও শেয়ার করে সিপিআই(এম) লিখেছে, ‘‘ মোদী সরকার ৩.০’র আমলেও গরু পাচারের গুজব ছড়িয়ে সাধারণ মানুষের উপর হামলা অব্যাহত রয়েছে। আমরা রাজস্থানের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এই হিংসার জন্য দায়ী প্রতিটি ব্যক্তিকে আইনের আওতায় আনতে হবে।’’

স্থানীয় সূত্রে খবর, পিক আপ ট্রাকে লেবু ভর্তি করে  চুরু থেকে পাঞ্জাবের ভাটিন্ডায় যাচ্ছিলেন হরিয়ানার দুই যুবক। বৃষ্টির জন্য পথে কিছুক্ষণ দাঁড়িয়েছিলেন তাঁরা। সেই সময় ২০ জনের বেশি স্বঘোষিত গোরক্ষক তাঁদের গাড়ি ঘিরে ধরে, এবং গরু পাচারের অভিযোগ তুলে গাড়িতে তল্লাশি চালাতে চায়। 

চুরু জেলা পুলিশ জানিয়েছে, গোরক্ষকদের দেখে হাইওয়ে ডাকাত মনে করেন ওই দুই যুবক। তাই তাঁরা দ্রুত গতিতে গাড়ি ছোটাতে শুরু করেন। এর পালটা ধাওয়া করে দুষ্কৃতিরা, এবং লাসেডি গ্রামের কাছে, ৫৫ নম্বর জাতীয় সড়কের উপর গাড়িটিকে ধরে ফেলে গোরক্ষকরা। গাড়ি থেকে নামিয়ে চালক এবং লেবু ব্যবসায়ীকে বেধড়ক মারধর শুরু হয়। 

এরইমাঝে একজন গাড়ির ভিতর উঁকি দিয়ে দেখে,গরুর বদলে সেখানে লেবু রাখা রয়েছে। তারপরেই ঘটনাস্থল থেকে চম্পট দেয় তারা। 

এরপর স্থানীয়দের সহায়তায় চুরু হাসপাতালে নিয়ে আসা হয় আহত দুইজনকে। আহতদের মধ্যে একজনের দুটি পা ভেঙে দেওয়া হয়েছে। অপরজনের হাত এবং মাথায় গুরুতর চোট রয়েছে। চুরু হাসপাতাল থেকে হরিয়ানার একটি বেসরকারি হাসপাতালে তাঁদের রেফার করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। 

যদিও এই ঘটনার পরে রাজস্থান পুলিশ প্রথমে কোনও ব্যবস্থা নেয়নি। পরবর্তীকালে ভিডিও ভাইরাল হওয়ায় তৎপর হয় চুরু জেলা পুলিশ। একটি খুনের চেষ্টার মামলা রুজু করে  তদন্ত শুরু হয়েছে। রাজগড় পুলিশের ডিএসপি প্রশান্ত কিরণ জানিয়েছেন, ‘‘ঘটনায় জড়িত সন্দেহে ৭জনকে গ্রেপ্তার করা হয়েছে।’’

সাম্প্রতিক সময়ে ফের নতুন করে গরু চুরির গুজব ছড়ানো হচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে। ৭ জুন ছত্তিশগড়ের রায়পুর গ্রামীণ জেলার মহানদী ব্রিজের কাছে ৩ মুসলিম যুবককে গো তষ্কর সন্দেহে পিটিয়ে মারা হয়েছিল। সেই ঘটনায় সংঘ পরিবার আশ্রিত গোরক্ষকদের নাম জড়ায়। পরবর্তীকালে নিহতদের বাড়ি গিয়ে তাঁদের পরিবারকে সমবেদনা জানান সিপিআই(এম) এবং সারা ভারত খেতমজুর ইউনিয়ন নেতৃত্ব। প্রতিটি পরিবারকে ১ লক্ষ টাকার আর্থিক সাহায্য করা হয় পার্টির তরফে।

Comments :0

Login to leave a comment