Milan Mela

মিলন উৎসবে মাতলেন ইস্পাত শিল্পের ঠিকা শ্রমিকরা

খেলা জেলা

ক্যাপশন : দুর্গাপুর ট্রাঙ্ক রোডে ঠিকা শ্রমিকদের ঐক্য সম্প্রীতির মিলন উৎসবের ছবি।

রবিবার ইস্পাত শিল্পের ঠিকা শ্রমিকরা তাদের পরিবারের সদস্য এবং এলাকার সাধারণ মানুষের সঙ্গে দিনভর মেতে উঠলেন ঐক্য সম্প্রীতির মিলন মেলায়। বিভাজনের অপশক্তির বিরুদ্ধে মানুষের ঐক্য গড়ে তোলার ডাক দিয়ে দুর্গাপুর ট্রাঙ্ক রোডে কমরেড চিত্তব্রত মজুমদার ভবন সংলগ্ন ময়দানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খেলাধূলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা, স্বাস্থ্য শিবির প্রভৃতি অনুষ্ঠিত হয়। 
দুর্গাপুর ইস্পাতের সিআইটিইউ অনুমোদিত ঠিকা শ্রমিক সংগঠন ইউনাইটেড কনট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( ইউসিডাব্লুইউ), এএসপি কনট্রাাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( এএসপিসিডাব্লুইউ) এবং টাউনশিপ কনট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( টিসিডাব্লুইউ)-এর যৌথ উদ্যোগে সম্প্রীতির মিলন মেলার আসর বেসেছিল। এই আসরে প্রাক্তন সাংসদ বংশগোপাল চৌধুরী, প্রাক্তন সাংসদ অধ্যাপক সাইদুল হক, প্রাক্তন সাংসদ সুনীল খাঁ, প্রাক্তন বিধায়ক সন্তোষ দেবরায় শামিল হয়েছিলেন। ষাটোর্ধ্ব সাংসদ বিধায়করা ওয়াকিং রেসে অংশ নেন। সর্ব ভারতীয় এসএফআই নেত্রী দীপ্সিতা ধর বক্তব্য রেখেছেন ও গান শুনিয়েছেন। সিআইটিইউ নেতা পঙ্কজ রায় সরকার, ইস্পাত ফেডারেশনের সাধারণ সম্পাদক ললিত মিশ্র, নব্যেন্দু সরকার সহ গনআন্দোলনের বহু নেতা উপস্থিত ছিলেন। 
দাঙ্গাবাজ আরএসএস বিজেপি’র বিরুদ্ধে মেহনতি মানুষের বৃহত্তর ঐক্য গড়ে তোলার শপথ উচ্চারিত হলো। ১২টি ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা হয়। বিজয়ীদের পুরস্কৃত করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শিবিরে শতাধিক মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। প্রতিবন্ধীদের জন্য ছিল সাইকেল প্রতিযোগিতা। ময়দানেই সবাই মিলে সকালের জল খাবার থেকে দুপুরের আহার এবং সন্ধ্যার টিফিন খেয়েছেন। রাত্রের জন্য বাড়িতে খাবার নিয়ে গেছেন।

Comments :0

Login to leave a comment