India vs South Africa

সূর্যদের প্রথম ম্যাচে বৃষ্টির হাতছানি

খেলা

 

এবার ভারতীয় দলের মিশন আফ্রিকান সাফারি। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রামধনুর দেশে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী রবিবার থেকে শুরু টি-২০ সিরিজ। প্রথম টি-২০’র প্রস্তুতি শুরু করে দিল রিঙ্কু সিং, সূর্যকুমার যাদবরা। ডারবানে দলের পৌঁছানোর ভিডিয়ো পোস্টও করেছে বিসিসিআই। শুক্রবার মেন ইন ব্লু কিংসমিড স্টেডিয়ামে নেমে গা ঘামাচ্ছে সেই ছবিও সামাজিক মাধ্যমে দিয়েছে ভারতীয় বোর্ড।  

তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব। দক্ষিণ আফ্রিকা সফর থেকেই কোচ রাহুল দ্রাবিড়ের দ্বিতীয় ইনিংসের শুরু। শুক্রবার ভারতীয় দলের মাঠে নামার ছবি প্রকাশ করেছে বিসিসিআই। সেখানে  যাচ্ছে, প্রবল বৃষ্টির মুখে পড়েন সূর্যকুমার, যশস্বী জয়সওয়ালরা। এবং বিমানবন্দর থেকে বেরিয়েই  রিঙ্কুরা নিজেদের ট্রলি ব্যাগ মাথা নিয়ে দৌড় দিয়ে বাসে উঠে পড়েন। বিমানবন্দরে সূর্যদের দেখার জন্য ছিল অসংখ্য ক্রিকেটপ্রেমীদের উপস্থিতি। তাঁদের দেখে হাত নাড়েন ভারতীয় ক্রিকেটারদের। মুহূর্তটি ফ্রেমবন্দী করে রাখলেন অনুরাগীরা।

ম্যাচের দিনও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। এমনটাই খবর স্থানীয় আবহাওয়া দফতরের। তাতে ম্যাচের দিন তাল কাটতে পারে বৃষ্টি। জানা যাচ্ছে যে ৪৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রথম ম্যাচে। অর্থাৎ ম্যাচের শুরুর দিকে বৃষ্টির জন্য খেলা দেরিতে শুরু হতে পারে। এমনকী ম্যাচের মাঝেও বারবার বৃষ্টির জন্য খেলা বন্ধ হতে পারে। সমর্থকদের জন্য যা একেবারেই ভালো খবর নয়। আর্দ্রতাও অনেকটাই বাড়বে। ফলে মাঠে প্লেয়ারদেরও সমস্যা হবে বলেই মনে করা হচ্ছে। 

প্রায় সমস্ত দল নিয়েই বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় পৌঁছায় ভারত। যদিও দলের তিন জন ক্রিকেটার বাকিদেরর সঙ্গে যোগ দেননি। এদের মধ্যে রবীন্দ্র জাডেজা এবং শুভমন গিল এখনও ছুটি কাটাচ্ছেন বলে জানা গিয়েছে। খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা। জাডেজা টি-২০তে ভারতের সহ-অধিনায়ক। তিনি ইউরোপে ছুটি কাটাচ্ছিলেন। শুভমনের ব্যাপারটিও একই। তিনি লন্ডনে রয়েছে। সেখান থেকেই সরাসরি দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন। তাঁরা দু’জনেই শুক্রবার পৌঁছান। তৃতীয় ক্রিকেটার দীপক চাহারের বাবা অসুস্থ। চাহার আগেই জানিয়েছেন বাবা যত দিন না সুস্থ হবেন ততদিন তিনি কোথাও যাবেন না। ফলে দক্ষিণ আফ্রিকায় তাঁকে দেখা যাবে কি না তা পুরোটাই নির্ভর করছে তাঁর বাবার সুস্থতার উপরে। বোর্ডও তাঁকে সেই অনুমতি দিয়েছে। এখনও তাঁর পরিবর্ত কোনও ক্রিকেটারের নাম জানানো হয়নি। চাহার এক দিনের দলেও রয়েছেন। তিনজন ক্রিকেটারই বোর্ডের থেকে আগাম অনুমতি নিয়েছেন বাড়তি ছুটির জন্য।

Comments :0

Login to leave a comment