T20 WORLD CUP

টি-২০ বিশ্বকাপ; আফগানিস্তানকে হারাল ভারত

খেলা

T20 WORLD CUP CRICKET INDIA AFGHANISTAN BENGALI NEWS কঠিন সময়ে দলকে টানলেন সূর্যকুমার।

বার্বাডোজের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে টি-২০ বিশ্বকাপের সুপার-৮’র ম্যাচে আফগানিস্তানকে  ৪৭ রানে হারাল ভারত। ২০ ওভার শেষে ভারতের স্কোর ছিল ১৮১/৮। টিম ইন্ডিয়ার হয়ে  সর্বোচ্চ ৫৩ রান করেন সূর্যকুমার যাদব। জবাবি ব্যাটিংয়ে নেমে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। 

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইন আপের শুরুটা যদিও ভালো হয়নি। গ্রুপ স্তরের ম্যাচগুলির মত নক আউট পর্বেও ছন্দ হাতড়াতে দেখা যায় দুই ওপেনার রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। হার্দিককে সঙ্গী করে পাল্টা লড়াই চালান সূর্যকুমার। সূর্যকুমার প্যাভেলিয়নে ফেরার পরে ছন্দ হারিয়ে ফেলেন হার্দিকও।নবীন উল হকের বলে আউট হন তিনি। ভুল শট নির্বাচন করে নিজের উইকেট উপহার দেন রবীন্দ্র জাডেজা। 

শেষ দুই ওভারে পরিণত ক্রিকেট বোধের পরিচয় দেন অক্ষর প্যাটেল এবং অর্শদীপ সিং। তাঁদের কৃতিত্বে ১৮০ রানের গন্ডী টপকায় ভারত। 

আফগানিস্তানের হয়ে নজরকাড়া বোলিং করেন রশিদ খান। ৪ ওভার বল করে ৩টি উইকেট নিয়েছেন তিনি। ৩টি  উইকেট গিয়েছে ফজলহক ফারুকির পকেটে। ১টি উইকেট নিয়েছেন নবীন উল হক। 

অপরদিকে শুরু থেকেই আফগান ইনিংসে ধ্বস নামাতে শুরু করেন ভারতীয় পেসাররা। আফগান ইনিংসের ১৩ রানের মাথায় গুরবাজকে ফেরত পাঠান যশপ্রীত বুমরা। সেই শুরু। কার্যত লাইন দিয়ে প্যাভেলিয়নে ফেরত যেতে শুরু করেন হজরতুল্লা, জাদরান'রা। ওমরজাই এবং নাজিবুল্লা জাদরান খানিক প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও, তা যথেষ্ট ছিল না। 

ভারতের হয়ে আর্শদীপ সিং এবং বুমরা ৩ টি করে উইকেট নেন। কুলদীপ যাদব নেন ২ টি উইকেট। বাকি ২টি আফগান উইকেট রবীন্দ্র জাডেজা এবং অক্ষর প্যাটেল নিজেদের মধ্যে ভাগ করে নেন। 

অন্যদিকে, বুধবার সুপার এইটের প্রথম ম্যাচে আমেরিকা’কে ১৮ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবারের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ইংল্যান্ড। শুক্রবার বাংলাদেশ মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। 

Comments :0

Login to leave a comment