Wall Collapsed

পুরনো বাড়ির দেওয়াল ভেঙে দুই শ্রমিকের মৃত্যু

রাজ্য জেলা

দুই শ্রমিকের মৃত্যুর পর উদ্ধারকার্যে দমকলের কর্মীরা।

পুরনো একটি বাড়ির দেওয়াল ভেঙে মৃত্যু হল দুই শ্রমিকের। ঘটনায় জখম হয়েছে আরও এক শ্রমিক। মৃত দুই শ্রমিকের পরিচয় জানা যায় নি। আহতের নাম শুভ চৌধুরী (২৮)। রবিবার বিকেলে দুর্ঘটনাটি ঘটেছে মালদা শহরের ১২ নম্বর ওয়ার্ডের পুরাটুলি জামতলি এলাকায়। দেওয়াল চাপা পড়া আশঙ্কাজনক অবস্থায় দুই শ্রমিককে উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা দুই শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে ইংরেজবাজার থানার আইসি সঞ্জয় ঘোষের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। দমকলের কর্মীরাও ঘটনাস্থলে হাজির হয়। স্থানীয়রা জানিয়েছেন, ‘‘পুরনো বাড়ি সংস্করের কাজ করছিলেন শ্রমিকরা। এদিন হঠাৎ বাড়ির বাড়ির দেওয়াল ভেঙে নীচে চাপা পড়ে যান শ্রমিকরা।’’ তাদের অভিযোগ অসতর্কতার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। ওই দেওয়ালটি আগে থেকেই দুর্বল ছিল। সেটি না ভেঙে তার পাশে কেন পিলারের গর্ত করতে গেল, সেই ব্যাপারেও বাড়ির মালিক এবং মিস্ত্রিকে সতর্ক থাকা উচিত ছিল। 
স্থানীয় সূত্রে পাওয়া খবরের বিবরণে জানা গেছে এদিন সকালে ওই দুই শ্রমিক পুড়াটুলি জামতলী এলাকার কাজল সিংয়ের বাড়িতে কাজ করতে আসেন। ইন্দ্রজিৎ সিংয়ের বাড়ির পিলারের গর্ত খোঁড়ার সময় আচমকায় সেখানেই থাকা কংক্রিটের প্রায় ১৪ ফিট উচ্চতার একটি দেওয়াল হুড়মুড়িয়ে শ্রমিকদের গায়ে ভেঙ্গে পড়ে।  সেখানেই দুইজন। শ্রমিক দীর্ঘক্ষণ চাপা পড়ে থাকে এলাকার কিছু যুবকেরা তড়িঘড়ি  শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চালায়। কিন্তু এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই দুইজন মারা যান। একজন শ্রমিক আহত হয়। 
বাড়ির মালিক কাজল সিং, তাঁর ভাই ইন্দ্রজিৎ সিং জানিয়েছেন, ‘‘দাদার নতুন বাড়ি তৈরি হচ্ছিল , সেখানে কাজ করছিল শ্রমিকেরা। হঠৎ একটি দেওয়াল ভেঙে এই ঘটনাটি ঘটেছে। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা হয়েছে জানিয়েছে ইংরেজবাজার থানার পুলিশ। 

Comments :0

Login to leave a comment