Rahul Gandhi in Rajasthan

বিধানসভা নির্বাচনের আগে রাজস্থানের পড়ুয়াদের মন বোঝার চেষ্টা রাহুলের

জাতীয়

লোকসভা নির্বাচনের আগে যেই রাজ্য গুলোয় বিধানসভা নির্বাচন হবে তার মধ্যে অন্যতম রাজস্থান। শনিবার একদিনের রাজস্থান সফরে গিয়েছেন রাহুল গান্ধী। কংগ্রেস শাসিত এই রাজ্য নির্বাচনের আগে সফরে গিয়ে কলেজ পড়ুয়াদের সাথে দীর্ঘ সময় কাটালেন কেরালার কংগ্রেস সাংসদ। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এই মেলা মেশার মাধ্যমে পড়ুয়াদের মন কিছুটা বোঝার চেষ্টা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। 


এদিন তিনি রাজস্থানের মাহারাণি কলেজের পড়ুয়াদের সাথে কথা বলেন। একজন ছাত্রর স্কুটি করে রাস্তা দিয়ে যেতেও দেখা যায় কংগ্রেস সাংসদকে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও এদিন রাজস্থানে গিয়েছেন। রাহুল গান্ধী এবং খাড়গে শনিবার রাজস্থান প্রদেশ কংগ্রেসের নতুন রাজ্য দপ্তরের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে বিভিন্ন স্তরের দলীয় কর্মীদের নিয়েও কর্মীসভাও করেন তারা।


রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং কংগ্রেস নেতা সচিন পাইলটের দ্বন্দ নতুন নয়। বার বার দুজনের দ্বন্দ কংগ্রেসকে অস্বস্তিতে ফেলেছে। গেহলট সরকারের দুর্নীতির বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদও করেছেন পাইলট। তবে রাজ্য বিধানসভা নির্বাচনের আগে দলের দুই নেতার দ্বন্দ কিছুটা মেটাতে সক্ষম হয়েছে কংগ্রেস হাই কমান্ড। বিশেষ করে কর্ণাটকে কংগ্রেসের জয়ের পরপরই সচিন পাইলট নিজে সরকারের সমালোচনার পথ থেকে সড়ে এসেছেন।

Comments :0

Login to leave a comment