Sougata Roy

সন্দেশখালিতে মহিলা নির্যাতন অস্বীকার করছেন তৃণমূলের সাংসদ

রাজ্য

সন্দেশখালি নিয়ে আজব কথা শোনা গেলো তৃণমূল সাংসদ সৌগত রায়ের মুখে। শুক্রবার তৃণমূলের একটি সভামঞ্চ থেকে দমদমের তৃণমূল সাংসদ বলেন, ‘‘সন্দেশখালির ঘটনায় মহিলাদের ওপর কোন অত্যাচারের প্রমাণ পাওয়া যায়নি।’’ বর্ষীয়ান তৃণমূল নেতার এই বক্তব্য ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তিনি আরও বলেন, ‘‘পুলিশের ডিজি ওখানে গিয়ে মহিলাদের সাথে কথা বলেছেন তারা কোন অভিযোগ জানায়নি।’’

তৃণমূল আগাগোড়াই নারী নির্যাতন অস্বীকার করার চেষ্টা চালাচ্ছে। রাজ্যের মহিলা কমিশন সন্দেশখালি থেকে ফিরে এমনও দাবি জানায় যে নিপীড়নের অভিযোগ আসেনি। সন্দেশখালির মহিলারাই কেবল নয়, বামপন্থীদের কাছে বহু মানুষই জানিয়েছেন অত্যাচারের বৃত্তান্ত। 

দমদমের সাংসদের কথার সাথে সন্দেশখালির মানুষের কথার কোন মিল নেই। তৃণমূলের শেক শাহজাহান এবং তার দুই সঙ্গী শিবু হাজরা এবং উত্তম সর্দারের গ্রেপ্তারির দাবিতে দফায় দফায় পথে নেমেছেন গ্রামের মহিলারা। তাদের অভিযোগ ছিল দিনের পর দিন রাতের অন্ধকারের তৃণমূলের পার্টি অফিসে তুলে নিয়ে গিয়ে তাদের সম্মানহানি করা হয়েছে। চাষের জমি, ভেড়ি লুঠ করা হয়েছে। কাজ করিয়ে টাকা দেওয়া হয়নি। টাকা চাইতে গেলে বাড়ির পুরুষদের শাহজাহান বাহিনী মারধর করতো বলে তারা জানায়। 

গ্রামের মহিলাদের কথা শাহজাহানদের অত্যাচারের কতা থানায় জানাতে গেলে কোন পদক্ষেপ নেওয়া হতো না উল্টে শেখ শাহজাহানের কাছে তাদের পাঠানো হতো।  

Comments :0

Login to leave a comment