TISS

বিনা নোটিশে কর্মী ছাঁটাই করে ফের নোটিশ প্রত্যাহার টাটার

জাতীয়

টাটা ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্সেস (টিআইএসএস) শুক্রবার তাদের চারটি ক্যাম্পাস থেকে ৫৫ জন শিক্ষক এবং প্রায় ৬০ জন অশিক্ষক কর্মীকে বিনা নোটিশে বরখাস্ত করে। এই নিয়ে সর্বভারতীয় স্তরে হইচই শুরু হওয়ায় আজ রবিবার নতুন করে নোটিশ জারি করে সিদ্ধান্ত প্রত্যাহারের কথা জানাল টিস। ছাঁটাই হওয়া কর্মীদের মধ্যে গুয়াহাটি ক্যাম্পাসের অর্ধেক শিক্ষক কর্মী এবং অশিক্ষক কর্মী সমস্ত সদস্য অন্তর্ভুক্ত রয়েছেন।
বরখাস্ত হওয়া কর্মীরা, যাদের মধ্যে কয়েকজন এক দশকেরও বেশি সময় ধরে ইনস্টিটিউটে কাজ করছিলেন, সকলেই চুক্তিভিত্তিক কর্মচারী ছিলেন এবং তাদের বরখাস্ত করার কারণ হিসেবে বলা হয়েছিল টাটা এডুকেশন ট্রাস্ট থেকে অনুদান না পাওয়া, যারা তাদের বেতনের ব্যয় বহন করত।
বরখাস্ত হওয়া শিক্ষকদের মধ্যে ২০ জন মুম্বই ক্যাম্পাসের, ১৫ জন হায়দরাবাদের, ১৪ জন গুয়াহাটির এবং ৬ জন তুলজাপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। টাটা ক্যাম্পাসের অবশিষ্ট শিক্ষক কর্মীরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বেতনভুক্ত স্থায়ী সদস্য।
গত শুক্রবার টাটা ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্স (টিআইএসএস) তহবিল না পাওয়ার কারণ দেখিয়ে টাটা এডুকেশন ট্রাস্ট (টেট) দ্বারা প্রাপ্ত অর্থের ভিত্তিতে করা প্রোগ্রামের অধীনে নিযুক্ত শিক্ষক ও অশিক্ষক সহ ১০০ জনেরও বেশি চুক্তিভিত্তিক কর্মীকে আকস্মিক বরখাস্ত করে। ইনস্টিটিউটের প্রশাসন নিশ্চিত করেছে যে টাটা এডুকেশন ট্রাস্ট দ্বারা মোট ৪.৭৯ কোটি টাকার তহবিল অনুমোদিত হয়েছে।

Comments :0

Login to leave a comment