Beaten to Death

মুচিপাড়া, বিধাননগরের পর ফের চোর সন্দেহে পিটিয়ে খুন, এবার ঝাড়গ্রামে

রাজ্য

youth beaten to death , jhargram , one injured

বৌবাজার, সল্টলেকের পর এবার ঝাড়গ্রামে চোর সন্দেহে দলবেঁধে মারধরে মৃত্যু হল এক যুবকের। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরেক যুবক। জামবনি থানার খাটখুরা এলাকায় মারধরের ঘটনাটি ঘটেছে গত ২২জুন। মৃতের নাম সৌরভ সাউ(২২)। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন অক্ষয় মাহাত(২২)। রবিবার ভোর সাড়ে ছটা নাগাদ চিকিৎসকরা জানান সৌরভের মৃত্যু হয়েছে। অক্ষয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ঘটনার নয় দিন পরেও পুলিশ প্রসাশন এই ঘটনায় যুক্ত অভিযুক্তদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন স্থানীয় মানুষজন। রাজ্যে আইন শৃঙ্খলার নিয়ে প্রশ্ন তুলে ঝাড়গ্রাম হাসওাতালের সামনে ক্ষোভ উগরে দেন মৃত যুবকের বাবা অবণী সাউ সহ তাঁর প্রতিবেশীরা। জানা গেছে আক্রান্ত দুই যুবকের বাড়ি ঝাড়গ্রাম শহরের ১৬ নম্বর ওয়ার্ডের বেনাগেড়িয়া মৌজায়।
পেশায় টোটো চালক অবনী সাউ বলেন, ‘‘গত নয় দিন তাদের চোখে ঘুম নেই। ন'দিন চিকিৎসায় দুই বন্ধুই কোমায় আচ্ছন্ন। জমি জায়গা বিক্রি করে টাকার জোগাড় করার চেষ্টা করছিলেন ছেলেকর ভালো চিকিৎসার জন্য, ভাবা হচ্ছিলো অন্য কোথাও নিয়ে যাওয়ার।’’ এই ঘটনার সঙ্গে যুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তিনি। 
এদিন মৃত যুবকের প্রতিবেশী গনেশ মাহাত বলেন, ‘‘ গত ২২ জুন সৌরভ মায়ের স্কুটিতে তার বন্ধুকে সঙ্গে বেড়াতে বের হয়ে জামবনী থানার অন্তর্গত খাটকুরা গ্রামে। বিকেলে ফেরার সময় হঠাৎই একদল মানুষ চোর সন্দেহে তাদেরকে ঘিরে ধরে বেধড়ক মারধর করে। চুরির কোনো উপকরণই তাদের কাছে ছিলো না। মায়ের স্কুটি নিয়ে সৌরভ তাঁর বন্ধু অক্ষয় মাহাতকে নিয়ে বেড়াতে গিয়ে একদল উন্মত্ত মানুষের নৃশংস আক্রমণের শিকার হতে হল। দুজনের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়, খাটখুরা এলাকায় একটি রাস্তা নির্মাণের কাজ হচ্ছিল। সেখানে ঠিকাদারি সংস্থার রাস্তা নির্মাণের গাড়ি রাখা ছিল। সেই গাড়ি থেকে জিনিসপত্র চুরি করেছে। 
শরীরের হাড় ভেঙে দিয়েছিলো। রাস্তায় ফেলে শরীরের হাড় ভেঙে দেওয়ার কারণে অতিতিক্ত রক্তক্ষরণ হয়। ফুসফুস পর্যন্ত ফুটো হয়ে যায়। মুখ দিয়ে রক্ত গড়িয়ে পড়ে। জামবনী থানার পুলিশ রক্তাক্ত অবস্থায় দুজনকে উদ্ধার করে ঝাড়গ্রাম গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসে। তারপর বাড়ির লোকজন সেই খবর জানতে পারে।’’ 
হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় এদিন সকালে মৃত্যু হয় সৌরভের। বর্তমানে তার বন্ধু অক্ষয় আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনার নয় দিন পর এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। 

Comments :0

Login to leave a comment