DELHI ISRAEL EMBASSY BLAST

দিল্লিতে ইজরায়েলের দূতাবাসে বিস্ফোরণ, ক্ষয়ক্ষতি হয়নি, জানালো পুলিশ

জাতীয়

ইজরায়েলের দূতাবাস ঘিরে দিল্লি পুলিশ।

বিস্ফোরণ হলেও বিস্ফোরকের হদিস পায়নি পুলিশ। মঙ্গলবার নয়াদিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণের খবর পায় দিল্লি পুলিশ। তবে রাত সাড়ে আটটার পরও বিস্ফোরক মেলেনি বলে জানিয়েছে পুলিশ। এলাকায় তল্লাশি চলছে। 
দিল্লি পুলিশ জানিয়েছে বিস্ফোরণে কারও ক্ষতি হয়নি। দূতাবাসের মূল ভবনের পিছনে বাগানে টাইপ করা একটি চিঠি পাওয়া গিয়েছে। সেখানেই বিস্ফোরণ হয়েছে। তবে চিঠি কার পাঠানো উদ্ধার হয়নি রাতেও। 
ইজরায়েলি দূতাবাসের মুখপাত্র গাই নির সংবাদমাধ্যমে বলেছেন, সন্ধ্যা ৫টা ৪৮ মিনিটে বিস্ফোরণ হয়েছে। দিল্লি পুলিশ তদন্ত করছে।’’ 
ইজরায়েলের ডেপুটি চিফ অব দ্য মিশন ওহাদ নাকাশ কায়নার জানিয়েছেন কর্মী এবং রাষ্ট্রদূতরা নিরাপদ আছেন। 
দিল্লির দমকল বিভাগ জানিয়েছে সন্ধ্যা পৌনে ৬টা নাগাদ বিস্ফোরণের খবর মেলে। দ্রুত দিল্লি পুলিশকে জানানো হয়। দূতাবাসের কাছে হিন্দি ভবনের এক সুরক্ষাকর্মী সংবাদামাধ্যমে জানান যে জোরালো শব্দ হয়েছে। 
দিল্লি পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। বম্ব ডিজপোজাল স্কোয়াডও রয়েছে। এর আগে ২০২১’র জানুয়ারিতে ছোট মাপের বিস্ফোরণ হয় এই দূতাবাসের কাছে। ২০১২’র ফেব্রুয়ারিতে দূতাবাসের একটি গাড়িতে বোমা বসানো হয়েছিল। 
ইজরায়েলই বোমায় বিধ্বস্ত করে দিয়েছে প্যালেস্তাইনের গাজা ভূখণ্ডকে। বিভিন্ন দেশেই ইজরায়েলের দূতাবাস ঘিরে কড়া নিরাপত্তা চালু হয়েছে।

Comments :0

Login to leave a comment