POLIT BUREAU

মুসলিমদের ওপর লাগাতার হামলার নিন্দা পলিট ব্যুরোর

জাতীয়

দেশের বিভিন্ন প্রান্তে সংখ্যালঘুদের ওপর হামলার কড়া নিন্দা করল সিপিআই(এম)। বিজেপি এবং সাম্প্রদায়িক সংগঠনগুলির এমন নির্বিচার হামলা রুখতে পার্টির সব স্তরে সতর্কতার আহ্বান জানিয়েছে সিপিআই(এম) পলিট ব্যুরো। 
পলিট ব্যুরো বলেছে, লোকসভা নির্বাচনে ধাক্কা খাওয়ার পর থেকে বিজেপি সাম্প্রদায়িক হামলার তীব্রতা বাড়িয়েছে। বিজেপি এবং হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক শক্তিগুলি প্রতিশোধের মনোভাব নিয়ে সাম্প্রদায়িক মেরুকরণের চেষ্টায় নতুন উদ্যমে ঝাঁপিয়েছে।
ভোটের ফল বের হওয়ার পর সংখ্যালঘুদের ওপর চলছে আক্রমণ। ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে তিন মুসলিম যুবককে গোরু পাচারকারী বলে হত্যা করা হয়েছে। আলিগড়ে এক মুসলিমকে চোর অপবাদে হত্যা করা হয়েছে। মধ্য প্রদেশের মান্ডালায় মুসলিমদের ঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। প্রচার করা হয়েছে তাঁদের বাড়ির ফ্রিজে গোমাংস পাওয়া গিয়েছে। লক্ষ্ণৌয়ের মুসলিম প্রধান অঞ্চল আকবরনগরে হাজার হাজার মুসলিম পরিবারের ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। 
পলিট ব্যুরো এমন একের পর এক ঘটনার উল্লেখ করেছে। গুজরাটের ভাদোদরায় মুখ্যমন্ত্রীর আবাস প্রকল্পে নিম্নবিত্তদের আবাসন কমপ্লেক্সে মুসলিম মহিলাকে ঘর দেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে হিন্দুদের একাংশ। হিমাচল প্রদেশের নাহানে এক মুসলিম নাগরিকের দোকান লুট করা হয়েছে। ঈদে গোরু জবাই করার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। এমনকি বিষয়টিতে দায়ের হয়েছে মামলা। এলাকার অন্য ১৮ দোকান ব্যবসায়ীকে এলাকা ছেড়ে পালাতে বাধ্য করা হয়েছে। 
দিল্লির সঙ্গম বিহারে উগ্র হিন্দুত্ববাদী একাধিক সংগঠন মারাত্মক ঘৃণা ভাষণ ছড়াচ্ছে। এলাকার বাসিন্দা অনেকেই পালিয়ে যেতে বাধ্য হয়েছেন। ধর্মীয় উপাসনাস্থলের কাছে গোরুর কঙ্কাল মিলেছে বলে প্রচার তুলে চলেছে তাণ্ডব।  
পার্টির সব স্তরের কাছে পলিট ব্যুরোর আহ্বান, বিষ ছড়ানোর এমন যে কোনও প্রচেষ্টার প্রতিবাদে দ্রুত রাস্তায় নামতে হবে। জীবনজীবিকার সঙ্কট থেকে জনতার নজর অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার এই চেষ্টাকে প্রতিহত করতে হবে।

Comments :0

Login to leave a comment