PANCHAYAT POLL OFFICIALS PROTEST

কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট কেন্দ্রে যাবেন না, পাণ্ডুয়ায় বিক্ষোভ ভোট কর্মীদের

জেলা

PANCHAYAT POLL OFFICIALS PROTEST পান্ডুয়া ব্লকে ডিসিআরসিতে ভোট কর্মীরা। ছবি: অভীক ঘোষ

কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোটের ডিউটিতে যাবেন না। হুগলীতে পঞ্চায়েত ভোটের দায়িত্বে নিযুক্ত ভোট কর্মীরা এই দাবি তুলেছেন।

পঞ্চায়েত ভোটের আর চব্বিশ ঘন্টাও বাকি নেই। তারই মধ্যে, শুক্রবার, জেলার ১৮টি ব্লকের ডিসি আরসি থেকে ভোট কর্মীরা ভোটের বিভিন্ন সামগ্রী নিয়ে ভোট কেন্দ্রে যাবেন। কমিশনের নির্দেশ অনুযায়ী, ভোট কর্মীদের সঙ্গে রাজ্য পুলিশ ভোট কেন্দ্র অবধি যাবে। কিন্তু ভোট কর্মীদের দাবি, কেন্দ্রীয় বাহিনী না এলে তাঁরা ভোট কেন্দ্রে যাবেন না। 

হুগলীতে পঞ্চায়েত নির্বাচনের জন্য ১৯ হাজার ২৫৫ জন ভোট কর্মী মোতায়েন করেছে রাজ্য নির্বাচন কমিশন। পান্ডুয়ার বৈঁচিগ্রামের ক্যামেলিয়া কলেজে হয়েছে ডিসি আরসি। সেখান থেকেই পান্ডুয়া ব্লকের বিভিন্ন ভোট কেন্দ্রে যাবেন ভোট কর্মীরা। 

ভোট কর্মী শুভঙ্কর মোদকের মতো অনেকেই দাবি করেছেন যে কেন্দ্রীয় বাহিনী ছাড়া তাঁরা ভোট কেন্দ্রে যাবেন না। শুক্রবার সব সরঞ্জাম নিয়ে মিলিয়ে নেওয়া হচ্ছে। খাম ব্যালট পেপার, ব্যালট সিল মিলিয়ে নিচ্ছেন ভোটকর্মীরা। সেক্টর অফিসারের সঙ্গে কথা হয়েছে। মোদক বলছেন, পুলিশ ট্যাগ করিনি। কেন্দ্রীয় বাহিনী এসেছে কিনা তার কোন সদুত্তর দিতে পারেননি সেক্টর অফিসার। আপাতত ডিসি-তেই থাকব। কোনও নিরাপত্তা নেই। তাই সেক্টর অফিসারের সঙ্গে কথা বলেছি। যতক্ষণ না আমরা জানতে পারবো আমদের বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়েছে, ততক্ষণ এখানেই থাকব।’’ তিনি জানিয়েছেন, এখন রাজ্য পুলিশ দেওয়া হচ্ছে। তাঁদের সম্মান দেওয়ার জন্য তাদের ট্যাগিং করব।

 

Comments :0

Login to leave a comment