SILIGURI PROTEST

পানীয় জল নেই, ডেঙ্গু রোধে নিষ্ক্রিয়তারও প্রতিবাদ শিলিগুড়িতে

জেলা

SILIGURI PROTEST মঙ্গলবার শিলিগুড়িতে পথসভা।

পানীয় জলের হাহাকার শহরজুড়ে। বার্ধক্যভাতা মিলছে না গরিব বহু মানুষের। বর্ষায় বেহাল নিকাশী।  ডেঙ্গু রোধে তৎপরতাই নেই। 

কর্পোরেশনের করণীয় থাকলেও এরকম বহু ক্ষেত্রে পরিষেবা পাচ্ছেন না শিলিগুড়ির বাসিন্দারা। শিলিগুড়ি কর্পোরেশন বোর্ডের দ্রুত সক্রিয়তা চেয়ে জনতাকে নিয়ে পথে নামল সিপিআই(এম)।

জল সমস্যার দ্রুত সমাধানের দাবিতে শহরে পোস্টারও দেওয়া হয়েছে। চলছে সভা, মিছিলও। 

মঙ্গলবার সিপিআই(এম) শিলিগুড়ি ২নম্বর এরিয়া কমিটি বর্ধমান রোড সংলগ্ন ঝঙ্কার মোড় বাজার এলাকায় জনসভা করেছে। সিপিআই(এম) নেতৃবৃন্দের ক্ষোভ, গরমে মানুষে পানীয় জলের কষ্টে ভুগছেন। বর্ষার সময় নিকাশী ব্যবস্থা ভেঙে পড়েছে। শহর জুড়ে সামান্য বৃষ্টিতে রাস্তাঘাটে এক হাঁটু জল দাঁড়িয়ে পড়ছে। চারিদিক জঞ্জাল আবর্জনায় মুখ ঢেকেছে। মশার উপদ্রব বাড়ছে। 

স্থানীয়রাও বলছেন, এই সময় ডেঙ্গু রোগের বাড়বাড়ন্ত ঠেকামোর উদ্যোগ থাকা উচিত পৌর প্রশাসনের। অথচ সেদিকে নজর নেই। কোন আগাম সতর্কতামূলক ব্যবস্থা চোখে পড়ছে না। 

এদিন জনসভায় বক্তব্য রাখেন সিপিআই(এম) ২ নম্বর এরিয়া কমিটির সম্পাদক সৌরভ সরকার, মহিলা নেত্রী তানিয়া দে, মোহন পান্ডা, অঙ্কিত দে, গঙ্গা রায় প্রমুখ। সভা পরিচালনা করেন বুলবুল চ্যাটার্জি। তাঁরা সরব হয়েছে জিনিসপত্রের চড়া দামের বিরুদ্ধেও। 

শিলিগুড়ি সংলগ্ন সেবক রোড ও চার্চ রোড এলাকায় জনসংযোগ ও গণসংগ্রহ অভিযানও চলে। এই কর্মসূচিকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়। ছোট বড় ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ নিজেদের সাধ্যমতো অর্থ সাহায্য করেছেন।

Comments :0

Login to leave a comment