CUEA

গণশক্তি কে অর্থ সাহায্য

কলকাতা

কলকাতা বিশ্ববিদ্যালয় কর্মচারী অ্যাসোসিয়েশন (সিইউইএ) এর পক্ষ থেকে 'নতুন বছরের নতুন বই' এই আহ্বানকে সামনে রেখে কলকাতা বিশ্ববিদ্যালয় কলেজ স্ট্রিট ক্যাম্পাসে দুদিন ব্যাপী বুক স্টলের আয়োজন করেছিল। গত ৩রা জানুয়ারি এই বুক স্টল অভূতপূর্ব সারা পায়। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া, কর্মচারী, কলেজ স্ট্রিটের পথ চলতি সাধারণ মানুষ এই বুক স্টল থেকে বিভিন্ন বই সংগ্রহ করেন। বৃহস্পতিবার এই বুক স্টল শেষ হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রী, অধ্যাপক, বইপাড়ার সাধারণ মানুষের আহবানে আরও একদিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত এই স্টল চলবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। 
গণশক্তি তহবিলে সাহায্য করা হয় সংগঠনের পক্ষ থেকে।গণশক্তি সম্পাদক শমীক লাহিড়ীর হাতে ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে। সংগঠকদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রাজ্যের বিভিন্ন সংবাদ মাধ্যম ছাত্রদের অধ্যাপকদের এবং কর্মচারীদের যেই দাবি সেই দাবি তারা কোনভা বে তুলে ধরে না। একমাত্র গণশক্তি পত্রিকা শ্রমিক কৃষক মেহনতি মানুষ ছাত্র যুব সব অংশের মানুষদের যেই ন্যায্য অধিকারের জন্য লড়াই সেই লড়াইয়ের বার্তা তারা তুলে ধরেন। সেই কারণে গণশক্তি তহবিলে তাদের এই সাহায্য। 
এই দিন ওই বুক স্টলে বক্তব্য রাখেন গণশক্তি পত্রিকার সম্পাদক শমীক লাহিড়ী। তিনি এই উদ্যোগকে স্বাগত জানান এবং সাধারণ মানুষের কাছে আহ্বান জানান বর্তমান পরিস্থিতিতে মিথ্যাচারের বিরুদ্ধে লড়াইয়ের মূল হাতিয়ার হিসেবে বইকে আপন করে নেওয়ার জন্য। তিনি গণশক্তিকে আর্থিক সাহায্যের জন্য ধন্যবাদ জানিয়েছেন সংগঠকদের। গণশক্তি পত্রিকার সম্পাদকের হাতে চেক তুলে দেন সংগঠনের সম্পাদক সোমনাথ সাহা এবং সভাপতি সুদীপ্ত ব্যানার্জি।
বুধবার স্টলের উদ্বোধন করেন  শ্রীদ্বীপ ভট্টাচার্য। বৃহস্পতিবার দলে এসেছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসে, সিপিআই(এম) এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, রবীন দেব।

Comments :0

Login to leave a comment