FORCED WITHDRAWAL PROTEST RANIGANJ

পুলিশ-তৃণমূল যোগে জোর করে তোলানো হলো মনোনয়ন, ক্ষোভে ফুটছে রানিগঞ্জ

জেলা

সোমবার সন্ধ্যায় বল্লভপুর পুলিশ ফাঁড়িতে বিক্ষোভ।

মনোনয়ন তুলতে রাজি নন প্রার্থী। কার্যত অপহরণ করে থানায় নেওয়া হলো তাঁকে। পুলিশই মামলা চাপানোর হুমকি দিলো। রানিগঞ্জের এগারা পঞ্চায়েতে এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভে সোচ্চার বামফ্রন্ট নেতৃবৃন্দ। 

 ঘটনার প্রতিবাদে সোমবার বিকেলেই মিছিলে হাঁটেন প্রার্থী এবং যুব আন্দোলনের কর্মী রাজু কেওড়াও। রানিগঞ্জের এগারা পঞ্চায়েতের গ্রাম সংসদের ২৬৯ পার্টের  সিপিআই(এম) প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন তিনি। তিনি জানান, এদিন জোর করে তুলে নিয়ে ভয় দেখিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহারে বাধ্য করেছে তৃণমূল কংগ্রেস। 

সোমবার দুপুরে রানিগঞ্জের একটি হার্ডওয়্যার দোকানে কর্মরত অবস্থায় তৃণমূলের গুণ্ডাবাহিনী এসে গায়ের জোরে গাড়িতে তুলে আমড়াসোতা পুলিশ ফাঁড়ি ও বিডিও অফিস নিয়ে যায়। রাজু কেওড়া তখনও জানিয়ে দেয় মনোনয়ন তুলবেন না।  অভিযোগ, গণতান্ত্রিক অধিকার রক্ষা করার বদলে স্থানীয় পুলিশ মামলা চাপানোর হুমকি দেয় প্রার্থীকে। মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করা হয় তাঁকে। 

এই ঘটনার খবর চাউর হতেই তৃণমূলের বিরুদ্ধে ঘৃণায় ফেটে পড়ে কয়লা অঞ্চলের মানুষ। এগারা পঞ্চায়েতের সাহেবগঞ্জ গ্রাম তৃণমূলের লুটপাটের মুক্তাঞ্চলে পরিণত হয়েছে। এবারের নির্বাচনে সেখানে যুব সংগঠনের কর্মী রাজু কেওড়া  সিপিআই(এম)-এর প্রার্থী হওয়ায় তৃণমূলের হেরে যাওয়ার ভয়ে এই মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করে, বলেছেন বামফ্রন্ট নেতৃবৃন্দ।

এদিন সিপিআই(এম)'র রানিগঞ্জ এরিয়া কমিটির পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়। সোমবার বিকেলে মিছিল করে সেখানেও রাজু কেওড়া মিছিলে পা মেলান। মিছিল থেকে আওয়াজ ওঠে, ‘চোর তৃণমূলকে একটিও ভোট নয়’। ‘পুলিশ তুমি উর্দি ছাড়োতৃণমূলের ঝাণ্ডা ধরো’।

Comments :0

Login to leave a comment