SFI DYFI GAIGHATA

সুস্থ সমাজ গড়ার সেনানিদের পাশে দাঁড়ালো গাইঘাটা

রাজ্য জেলা

চাকরি দুর্নীতি আর স্বচ্ছ নিয়োগের দাবিতে ছিলেন জেলে। উত্তর ২৪ পরগনার এই ছাত্র-যুবরা পেয়েছেন জামিন। শনিবার গাইঘাটার পাঁচপোতায় এক বিশাল সমাবেশে জনতা সাহসীই থাকতে বললেন তাঁদের। সমাবেশে বক্তব্য রাখলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষি মুখার্জি এবং এসএফআই রাজ্য সভাপতি প্রতীক উর রহমান।

সরকারি চাকরি বেচে শ’য়ে শ’য়ে কোটি টাকা কামিয়েছে একদল অপরাধী। তাদেরই শাস্তির দাবিতে, ১১ এপ্রিল, জেলা পরিষদ অভিযান করেছিলেন ছাত্র যুবরা। উত্তর ২৪ পরগনার এই লড়াকুরা স্বচ্ছ নিয়োগের দাবি তুলেছিলেন পুলিশের বাধা সত্ত্বেও। 

এদিন গাইঘাটার পাঁচপোতা হাইস্কুলের মাঠ উপচে পড়ে। হাজার হাজার ছাত্র, যুব ও সমর্থক, দরদীর সরব উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে ওঠে এদিনের সভা। সভায় জামিনে মুক্ত নয়জন ছাত্র, যুবকে সম্বর্ধনা জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন দুষ্কৃতীদের বিরুদ্ধে প্রতিবাদ করে নিহত বরুণ বিশ্বাসের দিদি প্রতিমা দাসও। 

 মীনাক্ষী মুখার্জি বলেন, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূলের যিনি সভাপতি, তিনি কোন দলের বিধায়ক, মানুষ তা জানেন। একইভাবে, মুকুল রায় যেভাবে একবার তৃণমূল এবং একবার বিজেপির পক্ষ নিয়ে চলছেন, সে বিষয়েও তীব্র কটাক্ষ করেন। তিনি বলেন, রাজ্য বিধানসভার অধ্যক্ষ তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করলে এইভাবে পশ্চিমবাংলার বুকে অনবরত শিবির বদলের ঘটনা ঘটতো না। 

এসএফআই রাজ্য সভাপতি প্রতীক-উর রহমান সমাবেশে বলেন, তৃণমূলের নেতারা যখন চুরির দায়ে সারা দেশের জেলখানাগুলোকে আলো করে বসে আছে, তখন আমাদের ছাত্র-যুবরা মানুষের কথা বলার জন্য জেলবন্দি হয়। মিথ্যা মামলা থেকে জামিন পাওয়ার পর তাঁরা আজ হাজার হাজার মানুষের দ্বারা সম্বর্ধিত হচ্ছেন। এখানেই তৃণমূলের সঙ্গে বামপন্থীদের পার্থক্য। 

এছাড়া সভায় বক্তব্য রাখেন সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির জেলা সম্পাদিকা রুনু ব্যানার্জি, মহিলানেত্রী আত্রেয়ী গুহ, এসএফআইয়ের জেলা সভাপতি দীপ্তজিৎ দাস, জেলা সম্পাদক আকাশ কর, ডিওয়াইএফআইর জেলা সম্পাদক সপ্তর্ষি দেব। সভাপতিত্ব করেন ডিওয়াইএফআইর জেলা সভাপতি সফিকুল সরদার। সভায় গণসংগীত পরিবেশন করে ভারতীয় গণনাট্য সংঘের ইছামতি শাখা।

Comments :0

Login to leave a comment