Hathras Tragedy

উত্তরপ্রদেশে পদপিষ্ট হয়ে মৃত শতাধিক

জাতীয়

উত্তরপ্রদেশের হাথরাসে পদপিষ্ট হয়ে ৮৭ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন মহিলা এবং তিন শিশুও। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। 
জানা গেছে প্রার্থনা সভা চলাকালীন পদপিষ্ট হয় যেখানে শত শত মানুষ উপস্থিত ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই ভিড়ের চাপে প্রাণ হারান অসংখ্য মানুষ। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে স্থানীয় প্রশাসন। একটি ভিডিওতে দেখা গেছে কান্নারত স্বজনদের উপস্থিতিতে বাস ও টেম্পোতে বেশ কিছু দেহ সেখানে আনা হচ্ছে।
ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করার নির্দেশ দেয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করে প্রধানমন্ত্রী বলেছেন, কেন্দ্র উত্তরপ্রদেশ সরকারকে সব রকম সাহায্য করছে।
হাতরাস জেলা শাসক আশিস কুমার বলেছেন যে, কমিউনিটি হেলথ সেন্টার থেকে প্রাপ্ত সংখ্যা অনুসারে,  ৫০-৬০ জন নিহত হয়েছে। ইটা জেলার আধিকারীক অতিরিক্ত ২৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


ইটার চিফ মেডিকেল অফিসার, ডাঃ উমেশ কুমার ত্রিপাঠি, বলেছেন, "আমরা ২৭ টি মৃতদেহ পেয়েছি, যার মধ্যে ২৫ জন মহিলা এবং দু'জন পুরুষ। কিছু আহতকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 
ইটার সিনিয়র পুলিশ সুপার,  রাজেশ কুমার জানান, ‘পদপিষ্ট হয়ে নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। এখন পর্যন্ত, ২৭ টি মৃতদেহ হাসপাতালে পাঠানো হয়েছে, যার মধ্যে ২৩ জন মহিলা এবং তিনজন শিশু। এদিন সন্ধ্যার সাতটা নাগাদ সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে পদপিষ্টের ঘটনায় অন্তত ১০৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Comments :0

Login to leave a comment