ARVIND KEJRIWAL

মুখ্যমন্ত্রীর পদ ছাড়ছেন কেজরিওয়াল

জাতীয়

আবগারি মামলায় জামিনের পর প্রথম ভাষণে মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার লক্ষ্য জানালেন অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির (আপ) নেতা ও কর্মীদের কাছে রবিবার প্রথম ভাষণ দিলেন আবগারি নীতির মামলায় জামিন পাওয়ার কয়েকদিন পর। অরবিন্দ কেজরিওয়াল রবিবার ঘোষণা করেছেন যে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করবেন। তিনি জানান যে দলের বিধায়কদের বৈঠক থেকে বিকল্প নাম ঠিক করা হবে কয়েকদিনের মধ্যে। সেই সঙ্গে তিনি জানান যে দ্রুত  জনতার রায় নিতে চান তিনি।

সূচি অনুযায়ী ২০২৫’র ফেব্রুয়ারিতে দিল্লি বিধানসভার ভোট হওয়ার কথা কিন্তু রবিবার কেজরিওয়াল বলেছেন,  ‘‘ এই বছরের নভেম্বরে মহারাষ্ট্র নির্বাচনের সঙ্গে দিল্লির নির্বাচন করার দাবি জানানো হবে নির্বাচন কমিশনের কাছে। নির্বাচন না হওয়া পর্যন্ত আম আদমি পার্টির থেকে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবেন।” 
দিল্লির আবগারি নীতি নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠায় তা বাতিল করে ‘আপ’ সরকার। কিন্তু তা নিয়েই মামলা করে কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং ইডি। এই মামলায় জেলে ছিলেন তিনি। তাঁকে গ্রেপ্তার করার আগে হেপাজতে নেওয়া হয় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকেও। সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পরে শুক্রবার কেজরিওয়ালকে জেল থেকে মুক্তি দেওয়া হয়। আপ নেতা মণীশ সিসোদিয়া, সঞ্জয় সিং, বিজয় নায়ার এবং ভারত রাষ্ট্র সমিতির (BRS) কে কবিতার পরে কেজরিওয়াল পঞ্চম হাই-প্রোফাইল নেতা যিনি এই মামলায় জামিন পান।

Comments :0

Login to leave a comment