EC Left Front

কমিশনের দপ্তরে বিক্ষোভ বামফ্রন্টের, বাধা পুলিশের

রাজ্য কলকাতা

শনিবার নির্বাচন কমিশনের সামনে বামফ্রন্ট কর্মীরা।

ছাপ্পা রুখতে ব্যবস্থা নেয়নি নির্বাচন কমিশন। হামলাও রোখার ব্যবস্থা করেনি। রাজ্যজুড়ে প্রতিরোধে নামতে হয়েছে জনতাকেই। কমিশনের ভূমিকায় ক্ষোভ জানিয়ে শনিবারই রাস্তায় নামল বামফ্রন্ট। শনিবার কমিশনের দপ্তরের সামনে পৌঁছাতেই বাধা দেয় পুলিশ। বামফ্রন্ট এখানেই অস্থায়ী মঞ্চে সভা করছে।

এদিন বিকেল সাড়ে চারটেয় প্রমোদ দাশগুপ্ত ভবন থেকে শুরু হয়েছে মিছিল। মল্লিকবাজার হয়ে নির্বাচন কমিশনের দপ্তরের দিকে চলেছে। মিছিলে রয়েছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং বামফ্রন্টের নেতৃবৃন্দ। 

বামফ্রন্ট লাগাতার কমিশনকে অবাধ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোটের জন্য ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কমিশনে। বাহিনী মোতায়েনের দাবি তুলেছে। কমিশন তা করেনি। ভোট গ্রহণের দিনেও একের পর এক মৃত্যু দেখেছে বাংলা। আগের দিন রাত থেকে ছাপ্পা দেওয়া শুরু হতে দেখেছে। তার প্রতিবাদ জানাচ্ছে বামফ্রন্ট। গণনা প্রক্রিয়া ঘিরেও কারচূপিতে নামবে তৃণমূল, সেই আশঙ্কা আগে থেকেই রয়েছে। ব্যালট বাক্স গণনা কেন্দ্রে নেওয়া এবং ভোট গণনা পর্বে কমিশনের ভূমিকা গুরুত্বপূর্ণ।

বামফ্রন্টের মিছিল থেকে নির্বাচনী প্রহসনের বিরুদ্ধে আওয়াজ উঠেছে। কমিশনের দপ্তরের সামনে শুরু ম্যাটাডোরে মহম্মদ সেলিম বক্তৃতা শুরু করেছেন। তাঁর আশঙ্কা, মিছিলে বহিরাগতরা আছে। 

Comments :0

Login to leave a comment