Left Front Republic Day 2024

ধর্মনিরপেক্ষ গণতন্ত্র রক্ষার সংগ্রামের শপথ দক্ষিণ ২৪ পরগনায়

জেলা

ক্যাপশন- জয়নগরের ধোষায় সংযুক্ত কিষাণ মোর্চার মিছিল।

অনিল কুণ্ডু - বারুইপুর



৭৫তম সাধারণতন্ত্র দিবসে দেশের সংবিধান, কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে শুক্রবার সারা ভারত সংযুক্ত কিষাণ মোর্চার আহ্বানে মিছিল হলো দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এদিন জয়নগরের  ১ ব্লকের ধোষা বাজারে মিছিল পরিক্রমা করে। মিছিলে দক্ষিণ ২৪ পরগনা জেলা কৃষক সমিতির সম্পাদক অলোক ভট্টাচার্য, কৃষক নেতা খালেক ঢালী, আব্দুল ওদুদ মোল্লা, অপূর্ব প্রামাণিক, রবীন হালদার প্রমুখ স্থানীয় নেতৃত্ব ছিলেন। এদিন পাথরপ্রতিমার দিগম্বরপুরে মিছিল পরিক্রমা করে। 

সাধারণতন্ত্র দিবসে বারুইপুরে সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করেন পার্টির জেলা সম্পাদক রতন বাগচী। রক্ত পতাকা উত্তোলন করেন পার্টি নেতা অশোক ভট্টাচার্য। সংবিধানের প্রস্তাবনা পাঠ করান পার্টি নেতা হেমেন মজুমদার। রায়দিঘিতে জাতীয় পতাকা উত্তোলন করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। পার্টির রক্ত পতাকা উত্তোলন করে সংবিধানের প্রস্তাবনা পাঠ করান পার্টি নেতা কান্তি গাঙ্গুলি। আবৃত্তি করেন ঊর্মিমালা বন্দ্যোপাধ্যায়। এই উপলক্ষে রায়দিঘিতে মিছিল পরিক্রমা করে। তাঁরা ছাড়াও পার্টি নেতা খোকন ঘোষদস্তিদার প্রমুখ মিছিলে ছিলেন। 

এদিন সিপিআই(এম) মধ্য যাদবপুর এরিয়া কমিটির উদ্যোগে বাঘাযতীন স্টেশন সংলগ্ন এলাকায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা ও পার্টির রক্ত পতাকা উত্তোলন করেন প্রবীণ কমরেড স্বপন রায়চৌধুরী ও অরুণ দাস। এই উপলক্ষ্যে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখেন পার্টির রাজ্য কমিটির সদস্য সৃজন ভট্টাচার্য, চন্দনা ঘোষদস্তিদার। সভায় কবিতা পাঠ, আবৃত্তি, সঙ্গীত পরিবেশন করা হয়। সভা সঞ্চলনা করেন পার্টির এরিয়া কমিটির সম্পাদক বুদ্ধদেব ঘোষ। এদিন বারুইপুরের পদ্মপুকুরে রাজ্য কো-অর্ডিনেশন কমিটি দক্ষিণ ২৪ পরগনা জেলার উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এছাড়াও জেলার বজবজ, মহেশতলা, বাখরাহাট, বিষ্ণুপুর, জয়নগর, হালতু, ভাঙড়, ফলতা, ডায়মন্ডহারবারসহ বিভিন্ন জায়গায় জাতীয় পতাকা উত্তোলন, রক্ত পতাকা উত্তোলন, শহীদ বেদীতে মাল্যদান ও সংবিধানের প্রস্তবনা পাঠ করা হয়।  

 

Comments :0

Login to leave a comment