Left Front Campaign

১৬ কেন্দ্রে সিপিআই(এম) পার্থীদের নিয়ে প্রচার শুরু

রাজ্য

আসন্ন লোকসভা নির্বাচনে বামফ্রন্টের প্রার্থী ঘোষণা হওয়া মাত্রই প্রার্থীর সম্বথর্নে মিছিল, দেওয়াল লিখন , সভা অনুষ্ঠিত হয়। হাওড়া লোকসভা আসনের বামফ্রন্ট মনোনীত সিপিআই (এম)  প্রার্থী বিশিষ্ট আইনজীবী সব্যসাচী চ্যাটার্জী, শ্রীরামপুর লোকসভা আসনের বামফ্রন্ট মনোনীত সিপিআই (এম) প্রার্থী দীপ্সিতা ধর। বৃহস্পতিবার রাতে হাওড়া বেলুড় বাজার থেকে শুরু হয়ে রঙ্গলী মল হয়ে গাঙ্গুলী স্টিটে মিছিল শেষ হয়। মিছিলে ছিলেন হাওড়া লোকসভা আসনের প্রার্থী সব্যসাচী চ্যাটার্জী। 
এদিন দক্ষিণ হাওড়ার বেতড় মোডে প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন ও মিছিল অনুষ্ঠিত হয়। দেওয়াল লিখন ও মিছিলে ছিলেন প্রার্থী সব্যসাচী চ্যাটার্জী। এছাড়াও শ্রীরামপুর লোকসভা আসনের সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে নিশ্চিন্দা শক্তি সংঘের সামনে থেকে শুরু হয়ে বালে ঘোষ পাড়া বাজার হয়ে লোকনাথ অটো স্ট্যান্ড পর্যন্ত মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে দলীয় কর্মীদের সাথে উপস্থিত ছিলেন প্রার্থী দীপ্সিতা ধর।


এদিন সন্ধ্যায় বামফ্রন্টের ১৬ জন প্রার্থীর নাম ঘোষণার পর উৎসাহের সঙ্গে জামুড়িয়া ও দুর্গাপুরে মিছিল সংগঠিত হয়। লালঝান্ডা কাঁধে নিয়ে পার্টিকর্মী ও সমর্থকরা মিছিল করেন জামুড়িয়ার নাগেশ্বর কোলিয়ারি এলাকা থেকে। জামুড়িয়ার জনপ্রিয় নেত্রী, দুইবারের বিধায়ক( ২০১১ এবং ২০১৬সাল), সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সভানেত্রী জাহানারা খান আসানসোল লোকসভা আসনে বামফ্রন্টের সিপিআই ( এম) প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জামুড়িয়া জুড়ে উৎসাহ ছড়িয়েছে। এদিন মিছিল বীজপুর এলাকায় শেষ হয়। 
এদিন দুর্গাপুরে বিশাল মিছিল হয়। এসবি মোড় এলাকা থেকে মিছিল শুরু হয়। দুর্গাপুর বাজারের পথ  পরিক্রমা করে দুর্গাপুর স্টেশন এলাকায় শেষ হয়। মিছিল থেকে স্লোগান ওঠে, বিজেপি তাড়াও- দেশ বাঁচাও। তৃণমূল তাড়াও-জঙ্গলরাজ উপড়ে ফেলো। দিকে দিকে বামফ্রন্ট প্রার্থীদের বিজয়ী করুন।
বর্ধমান পূর্ব (তপ) লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী নিরব খাঁকে নিয়ে এদিন সন্ধ্যায় কালনা শহর জুড়ে মিছিল হয়। এই মিছিলে প্রার্থী ছাড়াও ছিলেন সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য অঞ্জু কর, স্বপন ব্যানার্জি প্রমূখ। বছর ৪৬’র নীরব খাঁ ২০২১ বিধানসভা নির্বাচনে কালনা বিধানসভা আসনে সিপিআই(এম) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি এবিপিটি’র পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক ও রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক। বাম প্রার্থী নিরব খাঁকে নিয়ে এদিন কালনার মানুষের অতি উৎসাহ উদ্দীপনা দেখা যায়।

এদিন জলপাইগুড়ি লোকসভা আসনে বামফ্রন্ট প্রার্থী জলপাইগুড়ির মহামায়া পাড়ার বাসিন্দা আনন্দ চন্দ্র কলেজের প্রাক্তন সাধারণ সম্পাদক, যুব নেতা শিক্ষক দেবরাজ বর্মনকে নিয়ে জলপাইগুড়ি শহরের জেলা দপ্তর থেকে মিছিল করে বামফ্রন্ট। মিছিলে ছিলেন জলপাইগুড়ি সিপিআই(এম) জেলা সম্পাদক সলিল আচার্য, আরএসপি নেতা পরিতোষ ঘোষ প্রমূখ।
 

Comments :0

Login to leave a comment