Coochbehar Left Front Candidate

নির্বাচনী প্রচারে কোচবিহারের বামফ্রন্ট প্রার্থী

রাজ্য

এবারের লোকসভা নির্বাচনে এরাজ্যে পুনরাবৃত্তি হতে চলেছে ১৯৭৭ সালের। এমনই ইঙ্গিত দিচ্ছেন সাধারণ মানুষ। রাজ্যের ৪১টি লোকসভা আসনের পাশাপাশি কোচবিহার ১নং তপশিল লোকসভা আসনে মানুষ বামফ্রন্ট প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রত্যয়ের সাথে একথা জানালেন এই লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট প্রার্থী নীতিশ চন্দ্র রায়। 
ছাত্র জীবন থেকেই রাজনীতিতে হাতেখড়ি কোচবিহার জেলার মাথাভাঙ্গা ১নং ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা নীতিশ চন্দ্র রায়ের। ২০২১ সালে শিক্ষকতার চাকরি থেকে অবসর গ্রহণ করেন তিনি। ১৯৮০ সাল থেকে সক্রিয় রাজনীতির সাথে যুক্ত এই মানুষটি। ফরওয়ার্ড ব্লক দলের ছাত্র সংগঠন, যুব সংগঠনের নেতা হিসেবে দায়িত্ব পালনের পর অগ্রগামী কিষাণ সভার দায়িত্বেও ছিলেন। ১৯৯২সালে সারা ভারত ফরওয়ার্ড ব্লক কোচবিহার জেলা কমিটির সদস্য পদ অর্জন করেন নীতিশ চন্দ্র রায়। ২০২০ সাল থেকে দলের জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তিনি।
এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে নীতিশ চন্দ্র রায় বলেন, এবারের নির্বাচনে বিজেপি এবং তৃণমূল এই দুটি দলকেই প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখছে বামফ্রন্ট। তবে এবার বামফ্রন্টের প্রচারে সাধারণ মানুষের সাড়া রয়েছে প্রথম থেকেই। তবে বড় সভার ওপর জোর নয়, মানুষের বাড়িতে বাড়িতে যাওয়া, পাড়া বৈঠক এবং খুলি বৈঠকের ওপরেই প্রধানত গুরুত্ব দেওয়া হচ্ছে। 
তিনি আরও বলেন, কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের তৃণমূল যেদিন থেকে ক্ষমতায় রয়েছে ঠিক সেদিন থেকেই মিথ্যা ভাষণ মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে মানুষকে বিভ্রান্ত করে চলেছে। কোন কাজই করেনি তারা। এর পাশাপাশি এলাকায় এলাকায় রাজনৈতিক সন্ত্রাস, খুনোখুনি, মারামারি, নারী ধর্ষণের মতো ঘটনা গ্রাম শহরকে প্রতিদিন প্রতিনিয়ত অতিষ্ট করে চলেছে। কর্মসংস্থানের কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি কেন্দ্র কিংবা রাজ্যের সরকার। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ সিদ্ধান্ত নিচ্ছেন, এবারের লোকসভা নির্বাচনের মধ্য দিয়ে এই দুই দলকে সমুচিত শিক্ষা দেবেন মানুষ। 

Comments :0

Login to leave a comment