Illegal LPG Refilling

বেআইনি গ্যাস সিলিন্ডার উদ্ধার দেগঙ্গায়

জেলা

Illegal LPG Refilling


ডমেস্টিক গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস বার করে ভর্তি করা হয় অটোরিক্সায়। এক বিশেষ কৌশলে গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস বার করা হয় যা কিনা বিপজ্জনক এবং বেআইনি। সোমবার উত্তর ২৪ পরগনা জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা গোপন সূত্রে খবর পেয়ে হানা দেয় অবৈধ গ্যাস গোডাউনে। ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ সূত্রে জানা গিয়েছে বেড়াচাঁপা কাউকেপাড়া এলাকায় আলাউদ্দিন মন্ডল নামে এক যুবক ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের অবৈধ কারবার ফেঁদে বসেছিলেন। ব্ল্যাকে বিক্রি করা হত মজুত করা গ্যাস সিলিন্ডার।

রান্নার গ্যাসের সিলিন্ডার থেকে ভ্যান এবং অটোতেও গ্যাস ভরা হচ্ছিল যা অত্যন্ত বিপজ্জনক এবং ঘটতে পারে দুর্ঘটনা। এরপর এদিন দুপুর সাড়ে বারোটা নাগাদ দেগঙ্গা থানার পুলিশের সহযোগিতা নিয়ে জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা কাউকেপাড়া এলাকায় ওই বেআইনি গ্যাসের গোডাউনে হানা দেয়। সেখান থেকে থেকে উদ্ধার হয় ১৫ টি রান্নার গ্যাস সিলিন্ডার এবং  দুটি গ্যাস কাটার মেশিন ও একাধিক সরঞ্জাম। সেগুলি বাজেয়াপ্ত করা হয়। অভিযুক্ত আলাউদ্দিন মন্ডলের ভাই মহিউদ্দিন মন্ডলকে আটক করে। 

ঘটনার পর থেকে পলাতক আলাউদ্দিন মন্ডল। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শী অভিযুক্ত আলাউদ্দিন মন্ডলের মামা লুৎফর মণ্ডল জানান, আচমকা ইবির আধিকারিকরা এসে ১৫ টি গ্যাস সিলিণ্ডার ও মহিউদ্দিন মন্ডলকে আটক করে নিয়ে যায়। এটা যদি অবৈধ হয় তাহলে ৩০ বছর ধরে সে কীভাবে ব্যবসা করছে? এর পিছনে যাদের মদত আছে তাদেরও শাস্তি হওয়া দরকার।


 

Comments :0

Login to leave a comment