Bolpur Protest TMC

বোলপুরে খাস জমি ঘেরাওয়ে বিক্ষোভ তৃণমূল কার্যালয়ে

জেলা

বোলপুরে ক্ষুব্ধ জনতা।

তৃণমূল কার্যালয় ঘেরাও করে শাসকদলের কাউন্সিলরকে ও তাঁর সাঙ্গপাঙ্গদের উপর তীব্র ক্ষোভ উগরে দিলেন এলাকাবাসী। যা ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে বোলপুরে। 

বোলপুরের ১৮ নম্বর ওয়ার্ডের কাশিমবাজার এলাকায় একটি সরকারি খাস জমি রয়েছে। যেখানে এলাকার যুবকরা খেলাধূলা করে, গবাদি পশু বিচরণের জন্যও এলাকার মানুষ জমিটি ব্যবহার করেন। সেই জমিই ঘেরার জন্য পৌরসভার পক্ষ থেকে উদ্যোগ নিতেই ক্ষোভ ছড়িয়েছে এলাকায়। 

এলাকার মানুষের অভিযোগ, জমি ঘিরে ফেলার আড়ালে কি হবে তা নিয়ে সকলেই অন্ধকারে। কারণ বোলপুরে এভাবে সরকারি জমি নানা কৌশলে মুনাফার স্বার্থে হস্তাগত করার উদাহরণ রয়েছে। তাই এলাকার মানুষ আপত্তি তুলেছেন। 

সেই ক্ষোভ থেকেই এদিন ক্ষুব্ধ মানুষজন স্থানীয় তৃণমূল কার্যালয় ঘেরাও করেন। বিক্ষোভ দেখান। কাউন্সিলরের সাথে বচসায় জড়ান। যা ঘিরে শুক্রবার রাতে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। 

এ ব্যাপারে স্থানীয় তৃণমূল কাউন্সিলর তাপস সরকারের দাবি, ''জমিটিতে জল প্রকল্প নির্মাণের উদ্যোগ নিয়েছে পৌরসভা ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। সেইজন্য এদিন পৌরসভার পক্ষ থেকে জমিটিতে পিলার দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল বলে শুনেছি। এ ব্যাপারের আমার কোনও ভূমিকা নেই। আমি এদিন ছিলামও না। সন্ধ্যার পর কয়োকজন এসে চিৎকার চেঁচামেচি করে পার্টি অফিসের সামনে।"

Comments :0

Login to leave a comment