Villagers Protest

পুকুর ভরাট করে প্রোমোটিং করার চেষ্টা তৃণমূল নেতার, প্রতিবাদে পথ অবরোধ গ্রামবাসীদের

রাজ্য

Villagers Protest

পান্ডুয়ায় দিনের আলোতে বুঝিয়ে দেওয়ার চেষ্টা জলাশয়। আর জলাশয় ভরাটের বিরুদ্ধে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসীদের একাংশ। পান্ডুয়ার ক্ষিরকুন্দী নিয়ালা নামাজ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পান্ডুয়া স্টেশন রোড দক্ষিণ পাড়ে একটি জলাশয় রয়েছে বলে দাবি করেন স্থানীয়রা। তাদের অভিযোগ, জলাশয় ভরাট করে প্রোমোটিংয়ের কাজ করার চেষ্টা চালাচ্ছে। এরই প্রতিবাদে পান্ডুয়া মহানাদ ৩৯ নম্বর রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা। তাদের অভিযোগ, শাসকদলের স্থানীয় এক যুব তৃণমূল নেতা সেখ মমিন হোসেনের মদতেই চলছে এই পুকুর ভরাটের কাজ।

 

 

 

যদিও তৃণমূল নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে তিনি। স্থানীয়দের অভিযোগ, বিভিন্ন প্রশাসনিক দপ্তরে বারংবার জানিয়েও কোন সুরাহা মেলেনি তাই বাধ্য হয়েই আজ তারা রাস্তা অবরোধ করেছে যদিও পুলিশ এসে সেই অবরোধ তুলে দেয়।  
স্থানীয় বাসিন্দা মামুন বিবি বলেন, রেকর্ডে পুকুর নেই, কিন্তু পঞ্চাশ বছরে জলাশয়। সেখানে মাছ চাষ হতো। বারংবার বিএলআরকে লিখিত অভিযোগ জানিয়ে কোন কাজ হচ্ছে না। কিছুদিন কাজ বন্ধ থাকার পর ফের কাজ চালু হয়ে যাচ্ছে তাই বাধ্য হয়েই রাস্তা অবরোধ করেছি। তৃণমূলের যুবনেতা মামনি আবরোধকারীদের দেখে নেওয়ার হুমকি দেয়। আমরা চাই অবিলম্বে এই জলাশয় বোঝানো বন্ধ হোক।

 

 


গ্রামবাসীরা আরও জানান পুকুর ভরাট হলে সাধারণ মানুষের ক্ষতি হবে। আবার পুকুর ভরাট হচ্ছে ফলে বর্ষাকালে আশেপাশের বাড়িগুলিতে জল জমে যাবে। এবং যাতায়াতের সমস্যায় পড়তে হবে স্থানীয়দের।

Comments :0

Login to leave a comment