Protest Rally Deputation

বস্তি উচ্ছেদের বিরুদ্ধে মিছিল ডেপুটেশন বোলপুরে

জেলা

Protest Rally Deputation

পুনর্বাসন না করেই বস্তি উচ্ছেদ করার নোটিশ জারি করে রেল কতৃপক্ষ। এর বিরুদ্ধে এবং বস্তি উচ্ছেদ বন্ধ করা এবং পুনর্বাসের দাবিতে পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি বোলপুর শহর লোকাল কমিটি'র উদ্যোগে শনিবার বস্তিবাসীরা মিছিল সহ বিক্ষোভ অবস্থান করে ডেপুটেশন দেন রেল কতৃপক্ষকে।
এদিন বোলপুর লালপুলের বস্তিবাসীরা মিছিল পরিক্রমা করেন শহরে। মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের বোলপুর লোকাল কমিটির সম্পাদক তুহিনহোম চৌধুরি সহ গিরিশ ঠাকুর, মানব রায়, সুচিত্র মাইতি ও অমিতাভ সেনগুপ্ত প্রমুখ। সারা এলাকা মিছিল পরিক্রমা করে তাঁরা জমায়েত হন বোলপুর রেলের সংশ্লিষ্ট আধিকারিক অফিসের সামনে। এবং সেখানে তারা বস্তি উচ্ছেদের বিরুদ্ধে বিক্ষোভ দেখান।

বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন মানব রায়, সুচিত্র মাইতি ও অমিতাভ সেনগুপ্ত প্রমুখ। নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, প্রায় ৭০ বছর আগে থেকে বোলপুর লালপুলের পূর্ব পাড়ে রেল লাইনের পাশে বসবাস করে আসছেন অনেক গরীব পরিবার। এদের নিজস্ব জায়গা ও বাড়িঘর নেই। কিন্তু রেল কর্তৃপক্ষ কিছুদিন আগে ওই গরিব দিনখাটা দিনখাওয়া পরিবার গুলিকে আগামী ১৫  মে তারিখের মধ্যে উচ্ছেদের নোটিশ দিয়েছে। হঠাৎ করে এই অসহায় পরিবার গুলো কোথায় যাবেন? তৃণমূল পরিচালিত বোলপুর পৌরসভা বস্তি উন্নয়নে কি ভাবনা ভেবেছে? এত বছর ধরে তাদের কেন বাড়িঘর করে দেওয়া হয়নি? হঠাৎ নোটিশ জারি করে তাদের উচ্ছেদ করা যাবেনা।

এর পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি বোলপুর লোকাল কমিটির নেতৃত্বে রেলওয়ে বোলপুর এর সংশ্লিষ্ট দফতরের আধিকারিককে একটি দাবি সনদ সহ একটি স্মারকলিপি পেশ করেন এদিন। এই উচ্ছেদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তা বন্ধ করার দাবি জানানো হয়। এবং যথাযথ পুনর্বাসনের দাবি করা হয়।  রেল কর্তৃপক্ষ তা গ্রহণ করেন ও সহানুভূতির সহিত বিবেচনা করার আশ্বাস দেন। পরে বিক্ষোভ তুলে নেওয়া হয়।

 

Comments :0

Login to leave a comment