SSC HIGH COURT PROTEST

যোগ্যদের চাকরি ফেরাও, দুর্নীতিগ্রস্তদের শাস্তি দাও, দাবি জেলায় জেলায়

জেলা

জলপাইগুড়িতে বামফ্রন্টের প্রতিবাদ মিছিল। ছবি: প্রবীর দাশগুপ্ত

শিক্ষা দুর্নীতির প্রতিবাদে, চাকরি চোর সরকারের মুখ্যমন্ত্রীর অবিলম্বে পদত্যাগের দাবিতে জলপাইগুড়িতে বামফ্রন্টের ডাকে মিছিল ও সভা হয়েছে। নিখিল বঙ্গ শিক্ষক সমিতি হুগলী জেলা শাখার উদ্যোগেও বৃহস্পতিবার জেলা পরিদর্শকের অফিসে ডেপুটেশন ও বিক্ষোভ সভা হয়। 
বুধবার কলকাতায় বামফ্রন্ট এবং জাতীয় কংগ্রেসের ডাকে এই দাবিতেই হয়েছে মিছিল। এবার জেলায় জেলায় হচ্ছে প্রতিবাদ। ২২ এপ্রিল হাইকোর্টের রায়ে প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি বাতিল হয়েছে। প্রতিবাদে বলা হয়েছে, তার দায় রাজ্যের দুর্নীতিগ্রস্ত তৃণমূল সরকার, তার শিক্ষা দপ্তর এবং স্কুল সার্ভিস কমিশনের। যোগ্য শিক্ষক-শিক্ষিকারাও চাকরি বাতিলের মুখে পড়েছেন। সামাজিক ও পেশাগত সম্মানহানির সম্মুখীন হয়েছেন। তাঁদের চাকরিতে পুনর্বহাল করতে হবে। 
বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারপার্সন সিদ্ধার্থ মজুমদার আবার দাবি করেছেন যে অযোগ্যদের তালিকা হাইকোর্টে জমা দেওয়া হয়েছিল। কিন্তু আদালত তাতে সন্তুষ্ট হয়নি। এই তালিকা সুপ্রিম কোর্টে দেওয়া হবে। মজুমদারের বক্তব্যেই স্পষ্ট নিয়োগে দুর্নীতি এবং বেনিয়ম ছিল। কিন্তু মুখ্যমন্ত্রী তা স্বীকার না করে আক্রমণ করে চলেছেন হাইকোর্টকে। মাঝখান থেকে যোগ্যরাও চাকরি খোয়ানোর মুখে। আর যোগ্য হয়েও চাকরি পাননি যাঁরা, তাঁদের নিয়োগ ঘিরে অনিশ্চয়তাও বহাল রয়েছে। 
জলপাইগুড়ির বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন সিপিআই(এম) জেলা সম্পাদক মন্ডলের সদস্য কৌশিক ভট্টাচার্য, সিপিআই নেতারা রাহুল হোর, কোচবিহার জেলা সিপিআই(এম) জেলা সম্পাদক মন্ডলের সদস্য  অনিরুদ্ধ ঘোষ প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা বামফ্রন্টের আহবায়ক সলিল আচার্য, মিছিলে ছিলেন রাজ্য সম্পাদক মন্ডলী সদস্য জিয়াউল আলম। 
হুগলীতে এবিটিএ’র রাজ্য কাউন্সিলের সহ সম্পাদিকা রশিদা খাতুনের নেতৃত্বে ৫ জনের  এক প্রতিনিধি দল ডিআই'র কাছে স্মারকলিপি দেন। বক্তব্য রাখেন জেলা সম্পাদক প্রিয়রঞ্জন ঘটক সহ নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন সংগঠনের জেলা সহ সভাপতি গৌতম সরকার।

Comments :0

Login to leave a comment