CU

সন্দেশখালি আন্দোলনকে সমর্থন জানিয়ে প্রতিবাদ সভা কলকাতা বিশ্ববিদ্যালয়ে

রাজ্য

সন্দেশখালির সাধারণ গ্রামবাসীদের সম্মান লুঠ করেছে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। গোটা রাজ্যজুড়ে প্রতিবাদে নেমেছেন বামপন্থীরা। বৃহস্পতিবার সন্দেশখালি মহিলাদের ওপর তৃণমূলের বর্বর অত্যাচারের প্রতিবাদে কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার সাইন্স কলেজ ক্যাম্পাসে শিক্ষক, আধিকারিক এবং কর্মচারীদের কালো ব্যাচ পড়ানো হয়। তারপর ক্যাম্পাসে একটি প্রতিবাদ মিছিল হয়, শেষে বিক্ষোভ সভা থেকে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলা হয়। গ্রামের মানুষদের আন্দোলনে প্রতি সংহতি জানানো হয়।
এদিন ক্যালকাটা ইউনিভার্সিটি টিচার্স এ্যাসোসিয়েশনের পক্ষে সম্পাদক অধ্যাপক সনাতন চট্টোপাধ্যায়, অফিসার্স এ্যাসোসিয়েশনের পক্ষে সম্পাদক ড: অমিত রায় এবং কর্মচারী এ্যাসোসিয়েশনের পক্ষে সাধারণ সম্পাদক সোমনাথ সাহা বক্তব্য রাখেন।
গ্রামের যেই মহিলাদের সম্মান লুঠ করেছিল তৃণমূলের নেতারা আজ সেই তৃণমূলের লুঠে রাজনীতির বিরুদ্ধে সন্দেশখালি আন্দোলনের প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিচ্ছেন তারাই তাদের একটাই দাবি গ্রেপ্তার করতে হবে শাজাহান সহ বাকিদের। এই গ্রামের মহিলাদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বৃহস্পতিবার দীর্ঘক্ষণ চলে এই বিক্ষোভ সভা। এছাড়া এদিন বিশ্ববিদ্যালয়ের বালিগঞ্জ সায়েন্স কলেজ সহ অন্যান্য ক্যাম্পাসে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। বালিগঞ্জ সায়েন্স কলেজে বক্তব্য রাখেন অধ্যাপক পার্থিব বসু।

Comments :0

Login to leave a comment