IPL 2023 RR vs CSK

আশ্বিনের কাছে হার চেন্নাইয়ের

খেলা

IPL 2023 RR vs CSK

ঘরের মাঠ হার চেন্নাই সুপার কিংসের। ১৭৬ রান তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়ল চেন্নাই। রানে হার মহেন্দ্র সিং ধোনিদের। রাজস্থানের ত্রিফলা স্পিন আক্রমণের সামনে ধরাশায়ী চেন্নাইয়ের ব্যাটিং লাইন আপ। ডেভন কনওয়ে ও অজিঙ্ক রাহানে ছাড়া কেউ দু-অঙ্কের গন্ডি পেরোলেন না। রবিচন্দ্রন অশ্বিন, যজুবেন্দ্র চাহাল দু’টি করে উইকেট নেন। অ্যাডাম জাম্পার দখলে একটি উইকেট।


গুরুত্বপূর্ণ টস জিতেছিলেন চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের উইকেট রান তাড়া করা সবর্দাই কঠিন। ধোনির মতো অভিজ্ঞ অধিনায়ক কেন প্রথমে বোলিং নিলেন প্রশ্ন উঠছেই।  তাঁর বোলাররাও বিপক্ষকে ১৬০ রানের মধ্যে আটকে রাখতে ব্যর্থ। রাজস্থানের চার ব্যাটারর ১৩৫ উপরে স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করলেন। যা ফারাক গড়ে দিল। বাটলার এই ম্যাচেও অর্ধশতরান করলেন। ৩৬ বলে ৫২। বহুদিন পর ছন্দে পাওয়া গেল দেবদত্ত পাড্ডিকালকে। তাঁর অবদান ৩৮। পাঁচ ও ছয় নম্বরে নামা অশ্বিন (৩০) ও হেটমায়ারের (৩০) অবদান চেন্নাইয়ের সামনে ১৭৬ রানের লক্ষ্যমাত্রা রাখে গতবারের রানার্সরা। আকাশ সিং, তুষার দেশপান্ডে ও রবীন্দ্র জাদেজা দু’টি করে উইকেট নিয়ে রানের গতি আটকাতে পারেননি।


রান তাড়া করতে নেমে একটা সময় ভালো জায়গায় ছিল চেন্নাই। সঠিক পরিকল্পনা মাফিক এগোচ্ছিল তাঁরা। কিন্তু চেন্নাইয়ের পরপর উইকেট পতন রাজস্থানকে ম্যাচে ফেরায়। কনওয়ে ৫০ ও রাহানে ৩১ রানে ফেরেন। চাহালের শিকার কনওয়ে। পরপর রাহানে ও দুবেকে ফেরান অশ্বিন। রায়াডু ও মঈন আলি রান পাননি। শেষদিকে ধোনি ....ও জাদেজা ... সর্বস্ব দিয়ে চেষ্টা করেও দলকে জেতাতে পারলেন না।

Comments :0

Login to leave a comment