JU STUDENT DEATH SFI

স্বপ্নদীপের মায়ের কাছে সৃজন

রাজ্য

JU STUDENT DEATH SFI শুক্রবার রানাঘঅটে স্বপ্নদীপের মায়ের কাছে সৃজন ভট্টাচার্য।

সন্তান হারা মায়ের যন্ত্রণা দুনিয়ার সবথেকে কষ্টের। এর ভাগ কেউ নিতে পারে না। আমরা বড়জোর পাশে থাকতে পারি। অপরাধীদের কঠিনতম শাস্তির জন্যে শেষ তক লড়তে পারি। সেই চেষ্টাই করছে ভারতের ছাত্র ফেডারেশন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যুর জন্য দোষীদের শাস্তির দাবি জানিয়ে এ কথা বলেছেন সৃজন ভট্টাচার্য। শুক্রবার নদীয়ার রানাঘাটে স্বপ্নদীপের বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেন এসএফআই রাজ্য সম্পাদক।

এদিন সৃজনের সঙ্গে ছিলেন সবুজ দাস, সৌরভ দে সহ এসএফআই নেতৃবৃন্দ। সৃজন বলেন, আমাদের দাবি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা স্বপ্নদীপের অস্বাভাবিক মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত ও জড়িতদের শাস্তি চাই। পরিবারের পাশে থাকবে এসএফআই। সুবিচারের দাবিতে লড়াই করব আমরা।

এদিনই স্বপ্নদ্বীপের মৃত্যুর প্রতিবাদে এবং ক্যাম্পাসে র‌্যাগিং বন্ধ করার দাবি তুলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মিছিল করেন পড়ুয়ারা। বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হোস্টেলে র‌্যাগিংয়ের শিকার হন বাংলা অনার্সের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদ্বীপ কুণ্ডু। বগুলা হাই স্কুলের মেধাবী এই ছাত্র বারান্দা থেকে পড়ে গিয়ে মারা যান। 

পরিবারের বক্তব্য, স্বপ্নদীপ নাকি বারবার ফোনে বলছিল, চাপে আছি বাবা, তোমরা এসে আমাকে বাঁচাও।বুধবার রাত নটা থেকে সাড়ে নটা পর্যন্ত বার কয়েক বাবা-মার কাছে ফোন এসেছিল স্বপ্নদীপের। স্বপ্নদীপের বাবা, মায়ের দাবি, ঘটনার উপযুক্ত তদন্ত হোক। পুলিস তদন্তে নেমে যাদবপুরের এক প্রাক্তন ছাত্রকে আটক করেছে। এই ছাত্রের নামে অভিযোগ দায়ের করেছে স্বপ্নদীপের পরিবার।

Comments :0

Login to leave a comment