STORY — SOURISH MISHRA / NATUNPATA - 24 December

গল্প — মেরি ক্রিসমাস / নতুনপাতা

ছোটদের বিভাগ

STORY   SOURISH MISHRA  NATUNPATA - 24 December

নতুনপাতা

গল্প

মেরি ক্রিসমাস

সৌরীশ মিশ্র


"বাপি, এখনো তো এলো না?"
"আসবে, আসবে। এই তো কিছুক্ষণ আগে অর্ডার দিলাম। সময় তো লাগবে মা একটু আসতে।"
"আর কতো ওয়েট করবো? ভাল্লাগে না কিচ্ছু।"
এই কথোপকথন হচ্ছে এগারো বছরের অলি আর ওর বাবা সান্নিধ্যর মধ্যে। দু'জনে বসে ওদের বাড়ির বৈঠকখানায়।
আসলে হয়েছে কি, আজ তো বড়দিন, তাই সান্নিধ্য একটু আগে একটা নামজাদা কেক বিপণি থেকে অনলাইনে কেক অর্ডার করেছে বাড়ির জন্য। অলি ওর বাবার মোবাইল ফোনে কেক বিপণিটির ওয়েবসাইট পাক্কা দশ মিনিট ঘেঁটে ওর পছন্দের কেক অর্ডার দিয়েছে। তাই, এখন আর তর সইছে না ওর মোটে। কখন আসবে ওর কেক আর ওটা ও চেখে দেখতে পারবে।
আবার কি একটা বলতে যাচ্ছিল যেন অলি ওর বাবাকে, তখুনি সান্নিধ্যর মোবাইলটা বেজে উঠল।
আননোন নাম্বার। ফোনটা ধরে সান্নিধ্য। "হ্যালো।"
"স্যার, আমি আপনার কেক ডেলিভারি দিতে এসেছি। আপনার বাড়ির গেটের সামনেই আছি। আপনার তো পেমেন্ট করাই আছে। আপনি কাইন্ডলি এসে পার্সেলটা যদি নিয়ে নেন।"
"হ্যাঁ হ্যাঁ, একটু দাঁড়ান, আসছি।" তারপর ফোনটা কেটে মেয়েকে বলে সান্নিধ্য, "অ্যাই যা, তোর কেক এসে গেছে। আর শোন্, কি করবি, কি বলবি, মনে আছে তো?"
"হ্যাঁ হ্যাঁ, সব মনে আছে..." কথাকটা কোনোমতে বলতে বলতেই পড়ি-মরি ক'রে সদর দরজার দিকে এক ছুট লাগায় অলি। মেয়ের ব্যাপার দেখে সান্নিধ্য হেসে ফেলে।
কয়েকক্ষণেই সদর দরজায় পৌঁছে যায় অলি। নব্ ঘুরিয়ে দরজা খোলে সে। দ্যাখে, একজন আংকেল দাঁড়িয়ে তার সামনে কয়েকটা কেকের প্যাকেট একটা বড় ক্যারিব্যাগে ঝুলিয়ে।
"ব্যাগটা তো একটু ভারি আছে, তুমি পারবে তো নিতে?" বলে ডেলিভারি বয়টি।
"হ্যাঁ পারব।" 
বছর পঁচিশের ছেলেটা অলির হাতে সাবধানে ধরিয়ে দেয় ক্যারিব্যাগটা।
"ঠিক আছে, আসি তাহলে..." ছেলেটি ফের বলে।
"দাঁড়াও একটু আংকেল।" 
"কেন কি হোলো?"
ক্যারিব্যাগের মধ্যে থেকে একটা কেকের বাক্স বের ক'রে ডেলিভারি বয়টির হাতে দেয় অলি। তারপর বলে, "মেরি ক্রিসমাস, আংকেল। এই কেকটা তোমার জন্য। তুমি খেও।"
ডেলিভারি বয় তাপসের বিস্ময়ের অন্ত থাকে না যেন। হবে নাই বা কেন সে অবাক! ছ'বছরের তার এই কর্মজীবনে এই রকম অভিজ্ঞতা যে তার কোনোদিন হয়নি। তাই, একটু ধাতস্হ হতে সময়ই লাগে তার। তারপর সে বলে, "মেরি ক্রিসমাস সোনা"। আর, বলতে বলতেই সস্নেহে আশীর্বাদের হাত রাখে সে অলির মাথায়।


 

Comments :0

Login to leave a comment