ROHIT VIRAT

বিরাটের মান আমরা জানি, অফ-ফর্ম সমস্যাই নয়: রোহিত

খেলা

সেমিফাইনালে হাফ সেঞ্চুরির পর রোহিত শর্মা।

সাফল্যের মধ্যেও ভারতের চিন্তা বিরাট কোহলির ফর্ম। পুরুষদের টি-২০ বিশ্বকাপে একেবারেই অফ ফর্মে বিরাট। ইংল্যান্ডকে দুরমুশ করে ফাইনালে যাওয়ার পরও তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হলো অধিনায়ক রোহিত শর্মাকে। একেবারেই অধিনায়কোচিত ভঙ্গিকে সহ খেলোয়াড়ের ব্যর্থতা আড়াল করলেন রোহিত। 
বিরাটকে ঘিরে ওঠা প্রশ্নে রোহিতের জবাব, ‘‘বিরাট কোহলি অন্যতম সেরা ক্রিকেটার। যে কোনও ক্রিকেটারের অফ-ফর্ম থাকে। আমরা ওর গুরুত্ব বুঝি, বিরাট কোন মানের খেলোয়াড় আমরা জানি। ফর্ম কখনই বড় সমস্যা হয় না। ফাইনালে বিরাটকে নিয়েই খেলতে চাই আমরা।’’
ফাইনালে ওঠার পর আনন্দে সাজঘরে কেঁদে ফেলেছিলেন রোহিত। বিরাটই কাছে গিয়ে সামলেছেন রোহিতকে। 
কিন্তু শোচনীয় ফর্মে রয়েছে ভারতের অন্যতম প্রধান ভরসা বিরাট। ৭ ইনিংসে করেছেন ৭৫ রান। ২টি ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালেও তৃতীয় ওভারেই আউট হয়ে যান বিরাট কোহলি। 
ভারতীয় পুরুষ ক্রিকেট দল দশ বছর পর টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে। ইংল্যান্ডকে কেবল ৬৮ রানে হারিয়েছে তা নয়, বিপক্ষকে কার্যত মাথা তোলার সুযোগ বিশেষ দেয়নি পুরো ম্যাচে। গুয়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ফাইনালে ওঠার টিকিট হাসিল করেছে। ২৯ জুন ফাইনালে ভারত মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। 
সেমিফাইনালে রোহিত এবং সূর্যকুমার যাদবের ইনিংসে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রান তোলে। বৃষ্টির জন্য খেলা বন্ধ ছিল অনেকক্ষণ। পিচ এবং মাঠের অবস্থা যা ছিল এই রান যে কোনও বিপক্ষের সামনেই চ্যালেঞ্জের, বলছেন বিশেষজ্ঞরা। 
কেবল ব্যাটিং নয়। বিশেষজ্ঞরা বলছেন, গুরুত্বপূর্ণ হয়েছে বোলিংও। দুই স্পিনার অষর প্যাটেল এবং কুলদীপ যাদব নিয়েছেন ৩টি করে উইকেট। ২ উইকেট নিয়েছেন যশপ্রীত বুমরা। ২টি রান আউটও করেছে ভারতের ফিল্ডিং। 
রোহিত বলেছেন, ‘‘পুরো দল হিসেবে ঠাণ্ডা মাথায় খেলার চেষ্টা করেছি। ফাইনালের গুরুত্ব বুঝি। টিম হিসেবেই খেলব আমরা। আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করেছি। ফাইনালে ঠিক সেটিই চাইছি।’’

Comments :0

Login to leave a comment