Anubrata Mondal ED

অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারবে ইডি

রাজ্য

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে পক্ষ থেকে ইডির আবেদনে সম্মতি দেওয়া হয়। 
ইডি’র পক্ষ থেকে অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার জন্যআদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। ইডি’র আবেদনকে চ্যালেঞ্জ করে আদালতের সওয়াল করেন অনুব্রত মণ্ডলের আইনজীবী কপিল সিব্বাল। সেই মামলার শুনানিতে এদিন সিব্বালের বক্তব্য খারিজ করা হয়েছে। এদিন আদালত ইডি’র পক্ষে রায় দিয়েছে।
এর পূর্বে এই একই মামলায় অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে ইডি’র পক্ষ থেকে। অনুব্রত মণ্ডল প্রভাবশালী হওয়ায় জেরার জন্য রাজ্য থেকে সরানোর আবেদন জানিয়েছিল ইডি। জনসভায় তৃণমূল নেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জেলবন্দী অনুব্রতকে ‘বীর’ আখ্যা দেন। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম তাঁকে বাঘের সঙ্গেও তুলনা করেন জনসভায়। বীরভূমে দলের কর্মীদের চাঙ্গা রাখতে এমন বক্তব্য করা হলেও প্রভাবশালী যুক্তির পক্ষে তা কাজে লেগেছে।  

পাচারের তদন্তে টাকা লেনদেন কোন সূত্র থেকে কোথায় গিয়েছে, ইডি’র তদন্তে সেটিই প্রধান বিষয়। এক্ষেত্রে অনুব্রত মন্ডলের ভূমিকা কী তদন্তে তাও বিবেচ্য। লটারিতে পুরস্কার জয়ী হিসেবে এই তৃণমূল নেতার নাম ঘোষিত হয়েছে। লটারির টাকা দেখিয়ে পাচারের বেহিসেবি টাকা ‘আইনি’ করার গুরুতর অভিযোগ রয়েছে।  

 

Comments :0

Login to leave a comment