CONGRESS

ভোটের মুখে সাংগঠনিক রদবদল কংগ্রেসে

জাতীয়

CONGRESS ARTICLE 370 BJP SUPREME COURT INDIAN POLITICS BENGALI NEWS

২০২৪ লোকসভা নির্বাচনের আগে বড়সড় সাংগঠনিক রদবদল করল কংগ্রেস। রাজস্থান থেকে তুলে নিয়ে গিয়ে ছত্তিশগড়ের দায়িত্ব দেওয়া হয়েছে সচীন পাইলটকে। 

শনিবার সারা ভারত কংগ্রেস কমিটি বা এআইসিসি’র তরফে প্রেস বিবৃতি দিয়ে সাংগঠনিক রদবদলের কথা জানানো হয়। বিবৃতিতে সংগঠনের সাধারণ সম্পাদকদের বিভিন্ন রাজ্যের দায়িত্ব দেওয়া হয়েছে। 

উত্তর প্রদেশের দায়িত্বে এতদিন ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। তাঁকে সরানো হয়েছে। তাঁর জায়গায় এসেছেন অবিনাশ পান্ডে। গুজরাটের দায়িত্ব দেওয়া হয়েছে মুকুল ভাসনিককে। কর্ণাটকের দায়িত্ব গিয়েছে রণদীপ সিং সুরযেওয়ালার কাছে। সংবাদমাধ্যমের সঙ্গে সংযোগ রক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে জয়রাম রমেশকে। সংগঠনের দায়িত্বে রয়েছেন কেসি বেণুগোপাল। কোষাধ্যক্ষের দায়িত্বে অজয় মাকেন। 

এআইসিসি’র তরফে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের দায়িত্বে রয়েছেন জিএস মীর। দীপা দাসমুন্সির কাছে কেরালা, লক্ষদ্বীপ এবং তেলেঙ্গানার দায়িত্ব গিয়েছে। রমেশ চেন্নিথালা মহারাষ্ট্রের সংগঠন দেখবেন। 

রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তেলেঙ্গানা এবং মিজোরামের বিধানসভা নির্বাচনে আশাব্যঞ্জক ফল করতে পারেনি কংগ্রেস। তারপরেই এই রদবদল ঘটল। কংগ্রেস জানাচ্ছে, ‘‘লোকসভার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। দল সঠিক পথেই এগোচ্ছে।’’

কংগ্রেস সূত্রে খবর, রাজ্যওয়াড়ি পরিস্থিতি খতিয়ে দেখছেন দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে। লোকসভা নির্বাচনের আগে দ্বিতীয় দফায় ভারত জোড়ো যাত্রা হতে পারে বলেও কংগ্রেস সূত্রে খবর। 

Comments :0

Login to leave a comment