EAST BENGAL

সুপার কাপ থেকে বিদায় ইস্টবেঙ্গলের

খেলা

EAST BENGAL AIZWAL FC SUPER CUP INDIAN FOOTBALL BENGALI NEWS

সুপার কাপে টানা ৩ ম্যাচ ড্র করল ইস্টবেঙ্গল। তারফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল লাল হলুদকে। সোমবার কেরালার মালাপ্পুরমের মাঞ্জেরি পুরসভার পায়ানাড স্টেডিয়ামে আইলিগের দল আইজল এফসি’র মুখোমুখি হন ক্লেইটনরা। ২-০ গোলে এগিয়ে গিয়েও সেই ম্যাচ ২-২ গোলে ড্র করল ইস্টবেঙ্গল।

আইএসএল এবং আইলিগের বাছাই দলগুলিকে নিয়ে কেরালায় সুপার কাপ অনুষ্ঠিত হচ্ছে। টুর্নামেন্টের বি গ্রুপে হায়দরাবাদ, ওডিশা, ইস্টবেঙ্গল এবং আইজল এফসি ছিল। প্রথম দুই ম্যাচে ওডিশার সঙ্গে ১-১ এবং হায়দরাবাদের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে ইস্টবেঙ্গল। সুপারকাপের সেমিফাইনালে পৌঁছতে হলে আইজলকে এদিন হারাতেই হত লালহলুদকে। কিন্তু জঘন্য ডিফেন্স লাইন আপের জন্য আইজল ম্যাচেও এগিয়ে গিয়েও ড্র করতে হল ইস্টবেঙ্গলকে।

এদিন ম্যাচের ১৬ মিনিটের মাথায় সুমিত পাসি এবং নাওরেম মহেশ যুগলবন্দী থেকে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ২১ মিনিটের মাথায় দলের হয়ে ব্যবধান বাড়ান সুমিত পাসি। প্রথমার্ধ শেষের কিছু আগে আইজলের হয়ে গোল করে ব্যবধান কমান রুয়াইতিয়া। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ইস্টবেঙ্গল ডিফেন্সের উপর চাপ বাড়ায় আইজল। এবং সেই চাপের মুখে ভেঙে পড়ে ইস্টবেঙ্গল ডিফেন্স। ৪৮ মিনিটের মাথায় ডেভিডের গোলে সমতা ফেরায় আইজল। 

এরপর ৭৫ মিনিটের মাথায় ফের একবার ইস্টবেঙ্গলের জালে বল জড়ান ডেভিড। কিন্তু অফসাইডের জন্য গোল বাতিল হয়। 

এদিন হিরো অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন আইজলের ডেভিড। 

চলতি মরশুমে ডিফেন্সের ভুলে বহু ম্যাচে নিশ্চিত পয়েন্ট নষ্ট করেছে ইস্টবেঙ্গল। সুপার কাপেও সেই ধারা বজায় রইল। অপরদিকে সুপার কাপের গ্রুপ স্তর থেকে বিদায় নিয়েছে ২০২২-২৩ আইএসএল জয়ী এটিকে মোহনবাগানও। 

Comments :0

Login to leave a comment