TET Protest

নিয়োগের দাবিতে ফের পথে চাকরি প্রার্থীরা, গ্রেপ্তার বিধানসভার সামনে থেকে

রাজ্য কলকাতা

বিধানসভার ছয় নম্বর গেটের সামনে থেকে গ্রেপ্তার করা হলো টেট চাকরি প্রার্থীদের। শুক্রবার নিয়োগের দাবিতে ফের পথে নেমে ছিলেন চাকরি প্রার্থীরা। এদিন তারা কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন। ধর্মতলায় বেশ কিছুক্ষন পথ অবরোধও করেন চাকরি প্রার্থীরা। 

২০১৪ ও ২০১৭ প্রাথমিক টেট পাশদের চলতি নিয়োগ সম্পন্ন হয়নি। ২০২২ প্রাথমিক টেট পাশরা এখনও ইন্টারভিউ নোটিশ ও শূন্যপদ পায়নি। তার আগেই ২০২৩ প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে ১০ ই ডিসেম্বর। 

অবিলম্বে শূন্যপদ ঘোষণা করে, নতুন  ইন্টারভিউ নোটিশ প্রকাশের দাবিতে ২০২২ প্রাথমিক টেট পাশ ডিএলএড ক্যান্ডিডেটদের কলেজ স্ট্রিট থেকে ধর্মতলায় মিছিল করেন। মিছিলে উপস্থিত ছিলেন সিপিআই(এম) নেতা এবং চাকরি প্রার্থী আন্দোলনের অন্যতম মুখ ইন্দ্রজিৎ ঘোষ । ছিলেন হাফিজুর রহমান, পার্থজিৎ বনিক, বিদেশ গাজী , মোহিত করাতি সহ অনান্যরা।

 

চাকরি প্রার্থীদের কথায়, ‘‘পর্ষদ সভাপতি নিজে বলেছেন যে বিনা বাধায় যদি নিয়োগ প্রক্রিয়া চলতো তাহলে ৫০ হাজার নিয়োগ হতো। আমাদের দাবি যারা পাশ করেছে তাদের আগে নিয়োগ করা হোক। আর সেই নিয়োগ ১০ ডিসেম্বর টেট পরীক্ষার আগেই করা হোক।’’

চাকরি প্রার্থীরা ধর্মতলা অবরোধ করার পর ৭০ জনের একটি প্রতিনিধি দল বিধানসভায় যায় মুখ্যমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রীর কাছে তাদের দাবি সংক্রান্ত ডেপুটেশন দেওয়ার জন্য। কিন্তু সেখানে বাধা দেয় পুলিশ। চাকরি প্রার্থীরা জানান যে তারা ডেপুটেশন জমা করেই চলে আসবে। কিন্তু প্রশাসন কোন অনুমতি দেয়নি। পুলিশ জানায় যে থানায় পুলিশের কাছে গিয়ে এই ডেপুটেশন জমা করতে হবে। চাকরি প্রার্থীরা সেই কথা না মানলে বিধানসভার সামনে থেকে জোর করে তাদের গ্রেপ্তার করা হয়। 

Comments :0

Login to leave a comment