INDIA VS AUSTRALIA ODI

জয় দিয়ে ওয়ান ডে অভিযান শুরু ভারতের

খেলা

INDIA AUSTRALIA ODI SERIES CRICKET BENGALI NEWS রাহুলের ব্যাটে জয়ের দোড়গোড়ায় পৌঁছল ভারত। ছবিঃ সংগৃহীত

৬১ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল ভারত। শুক্রবার দেশের মাটিতে তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হন কোহলিরা। প্রথমে ব্যাট করে ৩৫.৪ ওভারে অস্ট্রেলিয়া সংগ্রহ করে ১৮৮ রান। ৫ উইকেটে ১৯১ রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত।

এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন  ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। নিজেদের ইনিংসের শুরু থেকেই বেকায়দায় পড়ে অস্ট্রেলিয়া। মহম্মদ সামি এবং মহম্মদ সিরাজের নেতৃত্বাধীন ভারতীয় বোলিং লাইন আপের বিরুদ্ধে কড়া প্রতিরোধ গড়তে পারেননি স্টিভ স্মিথরা। ওপেনার মিচেল মার্শের ৬৫ বলে ৮১ রানের ইনিংস ছাড়া আর কোনও অস্ট্রেলিয়ান ব্যাটার ৩০ রানের গন্ডী টপকাতে পারেন নি। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ করেন ২২ রান, যা এদিন তাঁদের ইনিংসের তৃতীয় সর্বোচ্চ রান!

ভারতের হয়ে সামি এবং সিরাজ ৩টি করে উইকেট নেন। এছাড়া রবীন্দ্র জাডেজা ২টি এবং হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব ১টি করে উইকেট নেন। 

পালটা ব্যাট করতে নেমে ভারতের ইনিংসের শুরুটাও নড়বড়ে ছিল। ব্যক্তিগত সংগ্রহ ৩ এবং ৪ রানের মাথায় আউট হন ওপেনার ইশান কিষণ এবং বিরাট কোহলি। অপর ওপেনার শুভমান গিল আউট হন ব্যক্তিগত ২০ রানের মাথায়। ০ রানে আউট হন সূর্যকুমার যাদব। ৪.৬ ওভারের মাথায় ভারতের স্কোর ছিল ১৬/৩। ১০ ওভার শেষে সেই রান দাঁড়ায় ৩৯/৪। একসময় মনে হচ্ছিল এই ম্যাচ অস্ট্রেলিয়া জিতে যেতে পারে। 

কিন্তু ঘরের মাঠে দলের পরাজয় আটকান কেএল রাহুল। রবীন্দ্র জাডেজা এবং হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেধে পালটা লড়াই ফিরিয়ে দেন তিনি। এদিন রাহুল ৭৫ রানে এবং জাডেজা ৪৫ রানে অপরাজিত থাকেন। 

অপরদিকে অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক মিচেল স্টার্ক ৩টি এবং মার্কাস স্টোইনিস ২টি উইকেট নেন। 

 

Comments :0

Login to leave a comment