LEFT FRONT COMMUNAL HARMONY

হাওড়ায় শান্তি মিছিলের ডাক বামফ্রন্টের

রাজ্য জেলা

left front howrah communal harmony bengali news শান্তি মিছিলের ডাক বামপন্থীদের। ছবিঃ প্রতিকী

রামনবমীর মিছিলকে সামনে রেখে হাওড়ার শিবপুরের পিএম বস্তি অঞ্চলে অশান্তি সৃষ্টি করল সংঘ পরিবার। এই ঘটনার প্রতিবাদে ২ এপ্রিল এলাকায় শান্তি মিছিলের ডাক দিয়েছে হাওড়া জেলা বামফ্রন্ট। একইসঙ্গে বামফ্রন্টের আহ্বাণ, এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে। কোনওভাবেই গুজবে কান দেওয়া যাবে না। 

স্থানীয় মানুষের অভিযোগ, নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরে মিছিল করে এলাকায় তান্ডব চালিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের কর্মীরা। দরিদ্র মানুষের উপার্জনের অবলম্বন ভেঙে দেওয়া হয়েছে। বেশ কয়েকটি পণ্যবাহী গাড়িতেও আগুন লাগানোর অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হয় শিবপুর থানা সহ হাওড়া কমিশনারেটের বাহিনীকে। যদিও স্থানীয় শুভবুদ্ধি সম্পন্ন মানুষের হস্তক্ষেপে নতুন করে উত্তেজনা ছড়ায় নি।

স্থানীয় সূত্রে খবর, ২০২২ সালেও রামনবমীর মিছিলকে হাতিয়ার করে একই জায়গায় অশান্তি সৃষ্টি করেছিল আরএসএস। ঘটনাস্থল থেকে শিবপুর থানার দূরত্ব ১৫০ মিটার। এলাকাবাসীর ক্ষোভ, তারপরেও আগাম কোনও প্রস্তুতি ছিল না পুলিশের। হাতে গোনা কয়েকজন পুলিশকর্মী প্রথমে গন্ডগোল থামাতে গিয়ে ব্যর্থ হন। এলাকার মানুষের প্রশ্ন, গন্ডগোল হতে পারে এই খবর পুলিশের কাছে ছিল। তারপরেও মিছিলের অনুমতি কেন দেওয়া হল পুলিশের তরফে? 

Comments :0

Login to leave a comment