PENSIONERS' SAMITY

পেনশনার্স সমিতির সম্মেলনে গঠিত নতুন কমিটি

রাজ্য

রবিবার বারুইপুরে সম্মেলন মঞ্চে নির্বাচিত নতুন পদাধিকারীরা। *

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেনশনার্স সমিতির দুদিন ব্যাপী রাজ্য সম্মেলন রবিবার শেষ হলো। বারুইপুরের রবীন্দ্র ভবনে আয়োজিত সমিতির ২১তম ত্রয়োদশ দ্বি বার্ষিক এই রাজ্য সম্মেলনের উদ্বোধন করেন সরকারি কর্মচারী আন্দোলনের নেতা সুমিত ভট্টাচার্য। সম্মেলনে সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন সমিতির যুগ্ম সম্পাদিকা অরণা ঘোষ। দুদিন ধরে সম্পাদকীয় প্রতিবেদনের উপর মোট ৩৬ জন প্রতিনিধি আলোচনা করেন। প্রতিনিধিদের আলোচনার শেষে জবাবী ভাষণ দেন সমিতির বিদায়ী সাধারণ সম্পাদক সুপ্রিয় রায়চৌধুরী। সম্মেলনের শেষ দিনে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন অভ্যর্থনা সমিতির কার্যকরী সভাপতি রজত সাহা। এদিন সম্মেলন মঞ্চে বর্তমান ভারতে মধ্যবিত্তের অস্তিত্ব, চাহিদা ও সংকটশীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

সম্মেলনে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ৬১ জন মহিলা প্রতিনিধিসহ মোট ৪৮৩ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। সমিতির সাধারণ দাবি দাওয়া সংক্রান্ত প্রস্তাব, নারী নির্যাতনের বিরুদ্ধে ও নারী সুরক্ষার দাবি, সর্বনাশা বিদ্যুৎ বিল ও স্মার্ট মিটার বসানোর বিরুদ্ধে, বেসরকারিকরণের বিরুদ্ধে, বিশ্ব উষ্ণায়ণের মাত্রা হ্রাস করা ও পরিবেশ রক্ষা, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, অসহনীয় মূল্যবৃদ্ধি রোধে সারা দেশে কার্যকরী গণবন্টন অবিলম্বে চালু করার দাবিসহ মোট ১২টি প্রস্তাব সর্বসম্মতিক্রমে সম্মেলনে গৃহীত হয়েছে।

সম্মেলন থেকে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেনশনার্স সমিতির ১৬০ জনের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। ১৩জন স্থায়ী আমন্ত্রিতসহ মোট ৩১ জনের নতুন সম্পাদকমন্ডলী গঠিত হয়েছে। নতুন কমিটির সভাপতি পদে খগেন চক্রবর্তী, সাধারণ সম্পাদক পদে অরুণা ঘোষ ও কোষাধ্যক্ষ গৌতম দাস সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন। পত্রিকা সম্পাদক নির্বাচিত হয়েছেন রবি কুশারী। শমীক সেনগুপ্ত, রত্না গাজী, অলকেন্দু চ্যাটার্জি, পবিত্র গাঙ্গুলি ও সুধাংশু দেবকে নিয়ে গঠিত সভাপতিমন্ডলী সম্মেলন পরিচালনা করেন। 

Comments :0

Login to leave a comment