Lalit Sharma

সংসদের হুজ্জুতির ভিডিও ললিত পাঠিয়েছিল কলকাতার নীলাক্ষকে

জাতীয়

দিল্লি থেকে ১২৫ কিলোমিটার দুরে নিমরানায় শেষ দেখা গিয়েছিল সংসদে হুজ্জুতিতে জড়িত ললিত ঝাকে। এমনটাই দাবি করা হয়েছে দিল্লি পুলিশের পক্ষ থেকে। সূত্রের উল্লেখ করে কোন কোন সংবাদমাধ্যমে জানানো হয়েছে যে, ললিত ঝা কলকাতার বাসিন্দা এবং তিনি শিক্ষকতা পেশার সাথে যুক্ত। ইতিমধ্যে নীলাক্ষ আইচ নামে একজনের নাম সামনে এসেছে। কলকাতার এই ছাত্রর মোবাইলে সংসদের ঘটনার ভিডিও পাঠিয়েছিল ললিত ঝা। এই ছাত্রের সাথে ললিতের কী সম্পর্ক তা জানা যায়নি। তবে সংসদের ভিতর যেই ঘটনা ঘটেছে তা পুরোটাই ললিতের ফোন থেকে ভিডিও করা হয়েছে। বুধবারের ঘটনায় চারজন গ্রেপ্তার হলেও ললিত এখনও পলাতক। তবে এদিন বিধাননগর পুলিশের একটি দল নীলাক্ষর বাড়িতে এসে তার কাছে জানতে চাব ললিতের বিষয়। কলেজ পড়ুয়া নীলাক্ষর নিজের একটি এনজিও আছে, সেখান থেকেই তার ললিতের সাথে যোগাযোগ বলে জানা গিয়েছে। তবে বুধবারের বিষয় সে আগে থেকে কিছু জানতেন না বলে পুলিশকে জানিয়েছেন বলে জানা যাচ্ছে। 

সূত্রের খবর সাগর শর্মা, ডি মনোরঞ্জন (যারা সংসদের ভিতর ছিলেন), নীলব দেবী এবং অমল শিন্ডের (যারা সংসদের বাইরে ছিলেন) সাথে দেখা করেন গুরুগ্রামে ভিকি শর্মার বাড়িতে। দিল্লি পুলিশের দাবি ছয় জনই একসাথে সংসদের ভিতর ঢুকে অশান্তি তৈরি করার পরিকল্পনা করেছিল কিন্তু দুজন বাদে বাকিরা পাস না পাওয়া তারা ঢুকতে পারেনি। ললিত ঝা ভিতরে ঢুকতে না পেরে বাইরে থেকে গোটা বিষয়টি ভিডিও করেন এবং সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেন। 

তদন্তকারিরা আরও জানিয়েছেন তিনি সংসদে ভিতরের ভিডিও কলকাতার ওই ছাত্রের কাছে পাঠায় যাতে তা সংবাদমাধ্যমের কাছে পৌঁছে যায়। উল্লেখ্য ললিত পলাতক হওয়ার আগে নিজের সঙ্গীদের ফোন নিয়ে সে পালায়। পুলিশের অনুমান গ্রেপ্তার হওয়া পাঁচজনের মোবাইলে হয়তো এমন কোন তথ্য রয়েছে যা গোপন করতে চাইছে ভিকি এবং বাকিরা। 

বুধবার যখন সংসদের এই ঘটনা ঘটে তখন সাগর শর্মা, ডি মনোরঞ্জন, নীলম দেবী এবং অমল শিন্ডের মুখে শোনা যায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান। তাদের বলতে শোনা যায় ‘তানাশাহি নেহি চালেগি’। অভিযুক্তরা ভগৎ সিং ফ্যান ক্লাবের সাথে যুক্ত বলে জানা গিয়েছে। সেই সংগঠনের সম্পাদক ললিত ঝা। বুধবার প্রথমে চারজন গ্রেপ্তার হলেও পরবর্তী সময় গ্রেপ্তার হন ভিকি শর্মা।  

Comments :0

Login to leave a comment