PROTEST JALPAIGURI

বিচারের দাবিতে ঠিকানা রাস্তাই, সভা জলপাইগুড়িতে

জেলা

নেতাজী পাড়া মোড়ে বিমা কর্মচারী ইউনিয়নের মহিলা সাব কমিটির উদ্যোগে সভা।

মদত দেওয়া হয়েছে অপরাধীদের আর জেলে ঢোকানো হচ্ছে প্রতিবাদীদের। আর জি কর হাসপাতালে ধর্ষণ-হত্যায় বিচার দিতে হবে। শুক্রবার মুখ্যত এই দাবিতেই জলপাইগুড়িতে দু’টি বড় প্রতিবাদ সভা হয়েছে। 
শহরের নেতাজী পাড়া মোড়ে বিমা কর্মচারী ইউনিয়নের মহিলা সাব কমিটির উদ্যোগে সভায় বক্তব্যের পাশাপাশি পথনাটক, গান, কবিতা, আবৃত্তি ও প্রতিবাদী চিত্রাঙ্কনের মধ্য দিয়ে শামিল হন বহু নাগরিক। 
এদিনই হলদিবাড়ি জলপাইগুড়ির রাস্তায় খড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকার পান্ডাপাড়া  কালিবাড়ি মোড়ে‌ ছাত্র-যুব-মহিলাদের ডাকে দীর্ঘক্ষণ প্রতিবাদী অবস্থান কর্মসূচি হয়। অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন মহিলা নেত্রী মমতা রায়। বক্তব্য রাখেন সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির নেত্রী অঞ্জু কর, রিনা সরকার, যুবনেতা বাপন গোপ, জাহানারা বেগম, চিকিৎসক সঞ্চিতা ব্যানার্জি সহ নেতৃবৃন্দ। গান কবিতা আবৃত্তি মধ্য দিয়ে দীর্ঘক্ষণ চলে এই অবস্থান কর্মসূচিও। 
সভায় বক্তারা বলেছেন, তিলোত্তমার বিচারের দাবি  থেকে মানুষকে সরাতে অনবরত আন্দোলনকারীদের বিরুদ্ধে কুৎসা অপপ্রচার করে যাচ্ছেন শাসক দলের নেতামন্ত্রীরা। যুব নেতা কলতান দাশগুপ্তের নাম জড়িয়ে মিথ্যা মামলায় তাঁকে জেলে ঢুকিয়ে আন্দোলন থেকে বামপন্থীদের দূরে রাখতে চাইছিল রাজ্য সরকার। হাইকোর্টের নির্দেশে জামিন পেয়েছেন কলতান। উল্টে হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়েছে রাজ্য সরকার। আর জি করের ঘৃণ্য ঘটনার সঙ্গে যুক্ত সব দোষীদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে। 

Comments :0

Login to leave a comment