Protest Rally

বেসরকারিকরণ প্রতিরোধ করার আহ্বান প্রতিবাদী সমাবেশে

জেলা

বিরাটি ষ্টেশনের প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখছেন গার্গী চ্যাটার্জি। ছবি - অভিজিত বসু।


স্টেশন রেল লাইন রেল ওয়ার্কশপ সবই বেসরকারি করণ করছে কেন্দ্রের বিজেপি সরকার। রেলের জমি দেওয়া হচ্ছে বেসরকারি ব্যবসায়ীদের হাতে। শুধুমাত্র হকার এবং বস্তি উচ্ছেদই নয়, নিত্য যাত্রীদের চরম বিপাকে ফেলে দেওয়া হবে। সব স্টেশনে রেল দাঁড়াবেনা। চড়া পন্য  মাসুলের জন্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরো বাড়বে। রেল বেসরকারিকরণ রোখার আন্দোলনে সকলকে এগিয়ে আসার ডাক দিয়ে সোমবার বিরাটি ১ নং প্লাটফর্মে এক প্রতিবাদী সমাবেশে একথা বলেন সিআইটিইউ নেত্রী গার্গী চ্যাটার্জি।
সোমবার সিআইটিইউ উত্তর দমদম কো - অর্ডিনেশন কমিটির ডাকে প্রতিবাদ সভাটি হয়। রেল শ্রমিক কর্মচারী ছাঁটাই করে ঠিকা শ্রমিকে পরিণত করার পরিসংখ্যান তুলে ধরে গার্গী চ্যাটার্জি বলেন, স্থায়ী পদে রেলের নিয়োগ বন্ধ করা হচ্ছে। বেসরকারিদের হাতে বিদ্যুতের সবকিছু তুলে দিতে কি ভাবে প্রিপেইড স্মার্ট মিটার চালু করা হচ্ছে একথা উল্লেখ করে তিনি বলেন, গণপরিবহণ, জীবন বীমা থেকে শুরু করে দেশের সব কিছু লাভ জনক রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করা হচ্ছে। অপরদিকে বেলাগাম দুর্নীতি আর সন্ত্রাসের অপদার্থ তৃণমূল সরকার কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী সব কাজকে সাহায্য করছে। গার্গী চ্যাটার্জি বলেন, রেলবস্তি বাসিন্দা সহ রেল শ্রমিক কর্মচারী এবং রেলকে ঘিরে যাদের জীবনজিবীকা সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। রেল সহ সব রকম বেসরকারিকরণ প্রতিরোধ করার আহ্বান জানানো হয় প্রতিবাদী সমাবেশটি থেকে।
গার্গী চ্যাটার্জি ছাড়াও এদিনের সমাবেশে বক্তব্য রাখেন অতসী চক্রবর্তী, নিতাই দে। সভাপতি ছিলেন সিআইটিইউ উত্তর দমদম কো - অর্ডিনেশন কমিটির শম্ভু দত্ত চৌধুরী। বক্তারা বলেন , দেশ ও রাজ্যের মানুষ কে রক্ষা এবং দেশকে রক্ষা করার সংগ্রামের ময়দানে আছে বামপন্থীরাই। দেশব্যাপী প্রতিরোধ আন্দোলন গুলি সফল করার ডাক দেন তাঁরা। 

Comments :0

Login to leave a comment