Silver Point School

ছাত্র মৃত্যু ঘটনায় কোন ভাবে দায়ি নয় স্কুল, জানিয়ে দিল আদালত

রাজ্য কলকাতা

কসবার বেসরকারি স্কুলে ছাত্র মৃত্যু ঘটনায় স্কুল কর্তৃপক্ষ কোন ভাবে দায়ি নয়। সোমবার ওই মামলার শুনানিতে জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট।
গত বছর সেপ্টেম্বর মাসে  কসবার সিলভার পয়েন্ট স্কুলের পাঁচ তলার ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় দশম শ্রেণির ছাত্র শেখ শানের। শানের বাবা শেখ পাপ্পু প্রথমে অভিযোগ করেন যে তার ছেলেকে ছাদ থেকে ফেলে মারা হয়েছে। পরিবারের সদস্যদের দাবি যেদিন ঘটনাটি ঘটে সেদিন স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে প্রথম তাদের জানানো হয় যে শান সিঁড়ি দিয়ে পড়ে গিয়েছে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে গিয়ে তারা জানতে পারেন যে সে ছাদ থেকে পড়ে গিয়ে মারা গিয়েছে। এই ঘটনার জেরে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। মৃতদেহ নিয়ে কসবা থানার সামনে পথ অবরোধ করেন শানের পরিবারের সদস্যরা। তাদের দাবি অভিযুক্ত শিক্ষক, শিক্ষিকাদের গ্রেপ্তার করতে হবে। 
ছাত্র মৃত্যুর এই ঘটনার তদন্তে নেমে স্কুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন আধিকারিকরা। সেখানে দেখা যাচ্ছে পাঁচ তলার ছাদের একটি নির্মিয়মান ক্লাস রুমের ভিতরে ওই ছাত্র ধুকছে। তারপর আর তাকে বেরিয়ে আসতে দেখা যায়নি। ফরেন্সিক দলও নমুনা সংগ্রহ করে স্কুলে গিয়ে। পরিবারের অভিযোগের ভিত্তিতে স্কুলের প্রিন্সিপাল সহ তিন জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে কসবা থানা। একাধিকবার থানায় হাজিরা দেন স্কুলের প্রধান শিক্ষিকা সহ অন্যান্য শিক্ষক, শিক্ষিকারা। 
ওই স্কুলের এক শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ আদালতের রায়ে আমারা খুশি। প্রোজেক্ট না করে আনায় শানকে বকাবকি করা হয়েছিল। কিন্তু মারধর করা হয়নি। আমরা কখনও কোন পড়ুয়ার গায়ে হাত তুলিনা। আমরা তাদের সাথে সহজ ভাবে মেলা মেশা করি।’’

Comments :0

Login to leave a comment