SFI JADAVPUR UNIVERSITY

যাদবপুরে তৃণমূলের হুমকির জবাব দিল এসএফআই

রাজ্য জেলা

SFI TMCP JADAVPUR UNIVERSITY STUDENTS POLITICS BENGALI NEWS

শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগে স্নাতকস্তরে ভর্তি প্রক্রিয়া চলছিল। সমস্ত ছাত্র সংগঠনের তরফেই হেল্পডেস্ক তৈরি করে ভর্তি হতে আসা পড়ুয়াদের সাহায্যের জন্য। অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের হেল্পডেস্ক থেকে এসএফআই সমর্থক এক পড়ুয়াকে হুমকি দেওয়া হয়। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এসএফআই কর্মী সমর্থকদের অভিযোগ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক ছাত্রকে হুমকি দিয়েছে তৃণমূল। তৃণমূলের তরফে বলা হয়েছে, ওই ছাত্র যাতে বাড়ি না ফিরতে পারে, তার ব্যবস্থা করা হবে। 

এই ঘটনা সামনে আসায় ক্ষোভে ফেটে পড়েন যাদবপুরের সর্বস্তরের পড়ুয়ারা। ক্যাম্পাসের টিএমসিপি নেতাকে ঘিরে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। পড়ুয়াদের চাপে টিএমসিপি নেতাটি বাধ্য হন ক্ষমা চাইতে। এসএফআই কর্মীরা তৃণমূলকে দিয়ে বলিয়ে নিতে সফল হন, যে তাঁরা ক্যাম্পাসে কোনও ধরণের গুন্ডামিকে সমর্থন করেন না। 

এর পরবর্তীতে এসএফআই’র তরফে বিশ্ববিদ্যালয়ের ভিতরে মিছিল করে এই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর গেটের সামনে বিক্ষোভ সভা হয়। 

এদিন এসএফআই’র তরফে ডিপার্টমেন্ট, ক্লাস, করিডর সহ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সর্বস্তর থেকে টিএমসিপিকে বয়কটের আহ্বাণ জানানো হয়েছে।  

Comments :0

Login to leave a comment