Student Protest

ধর্ষণে অভিযুক্তদের শাস্তির দাবিতে কোচবিহারে ছাত্র বিক্ষোভ

জেলা

Student Protest কোচবিহার খাগড়াবাড়ি চৌপথিতে পথ অবরোধ করে বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের।


ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ ও পথ অবরোধে উত্তাল হয়ে উঠল কোচবিহার শহর সংলগ্ন খাগড়াবাড়ি এলাকা। নাবালিকা ধর্ষণ ও তার মৃত্যুর প্রতিবাদে জেলা জুড়ে শুরু হয়েছে ছাত্র বিক্ষোভ। জেলার বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে পথ অবরোধ করে বিক্ষোভে শামিল হচ্ছে ছাত্র ছাত্রীরা। কিশোরী ছাত্রীর যৌন-নিগ্রহের শিকার হয়ে মৃত্যুর ঘটনার সঙ্গে যুক্তদের চরম শাস্তির দাবিকে সামনে রেখে সোমবার খাগড়াবাড়ি চৌপথি এলাকায় পথ অবরোধে শামিল হল স্থানীয় খাগড়াবাড়ি হরেন্দ্র চন্দ্র বিদ্যামন্দিরের ছাত্র-ছাত্রীরা।
দীর্ঘ ৮দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় কোচবিহার ২নং ব্লকের পুন্ডিবাড়ি থানার অন্তর্গত খাপাইডাঙ্গা গ্রাম পঞ্চায়েত এলাকার যৌন-নিগ্রহের শিকার কিশোরীর। কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অব্স্থায় গত ২৬ জুলাই ওই ছাত্রীর মৃত্যু হয়। তাকে দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলে দাবি নির্যাতিতার পরিবারের। এই ঘটনায় ইতিমধ্যেই মূল অভিযুক্ত বাপ্পা বর্মন সহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুন্ডিবাড়ি থানার পুলিশ। অভিযুক্ত বাপ্পা বর্মন এবং তার সহযোগী সত্য সরকারকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। অপর ৩ জন অভিযুক্তও রয়েছেন জেল হেফাজতে।


এই ঘটনার সাথে যুক্ত প্রত্যেকের এদিন চরম শাস্তির দাবি করে এই আন্দোলনরত পড়ুয়ারা। তাদের দাবি জেলাশাসকের খাগড়াবাড়ি চৌপথি এলাকায় এসে তাদের কাছ থেকে ডেপুটেশন গ্রহণ না করা পর্যন্ত এই অবরোধ চালিয়ে যাবেন তারা। এদিন বেলা সাড়ে ৩টা নাগাদ এই পথ অবরোধ শুরু হয় ছাত্র ছাত্রীদের। প্রায় ঘন্টাখানেক চলে এই অবরোধ। ঘটনাস্থলে আসে পুন্ডিবাড়ি থানার পুলিশ। আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা দাবি জানাতে থাকে জেলাশাসক ঘটনাস্থলে না আসা পর্যন্ত তারা এই অবরোধ প্রত্যাহার করবে না। পরবর্তীতে পুলিশ আধিকারিকের হাতে স্মারকলিপি তুলে দেয় তারা এবং পুলিশ প্রশাসনের অনুরোধ পথ অবরোধ তুলে নেয় ছাত্রছাত্রীরা।

 

Comments :0

Login to leave a comment