Protest

১১ দফা দাবিতে শিক্ষক- শিক্ষা কর্মীদের বিক্ষোভ, ডেপুটেশন

জেলা

Protest

কেন্দ্রীয় সরকারের মতোই রাজ্যের সরকার শিক্ষাকে বেসরকারি করণের পথে চলছে। শুধুমাত্র বিপুল পরিমাণ দূর্নীতিকে প্রশ্রয়ই নয় তার মধ্যে দিয়ে সরকার পোষিত শিক্ষা ব্যবস্থায় অন্তর্ঘাত করা হচ্ছে। জেলা বিদ্যালয় পরিদর্শক দপ্তর গুলিতে চলছে দীর্ঘসুত্রতা ও অসচ্ছতা।
বারাকপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে ডেপুটেশন ও শিক্ষক, শিক্ষা কর্মী বিক্ষোভ সভাতে একথা বলেন শিক্ষা আন্দোলনের নেতৃবৃন্দ। নিখিলবঙ্গ শিক্ষক সমিতি উত্তর ২৪ পরগণা জেলা শাখার নেতৃত্বে বারাকপুর মহকুমা দক্ষিণ ও উত্তর জোনাল শাখার যৌথ উদ্দ্যেগে সংগঠিত হয় এই কর্মসূচি। মিছল করে এসে শিক্ষক শিক্ষিকা শিক্ষা কর্মীরা সভাতে যোগ দেন।

বক্তব্য রাখেন জেলা সম্পাদক শুভব্রত চক্রবর্তী, সভাপতি প্রবীর পাল, রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য, ওমপ্রকাশ পান্ডে ও সাইদুল ইসলাম, ইমতিয়াজ আহমেদ,মানস বন্দ্যোপাধ্যায় ও উত্তম দাস। সভা পরিচালনা করেন অমিতাভ মুখার্জী ও নীলরতন বালা।

১১ দফা দাবিতে বলা হয়েছে, প্রতি বছর ৩১ মে এর মধ্যে সকল শিক্ষক, শিক্ষিকা, শিক্ষা কর্মীদের ফর্ম ১৬ দিতে হবে।
অবিলম্বে রোপা ১৯ এর অপশন ফর্ম দিতে হবে।
১৮ বছর, বি. এড ' র স্টপ ইনক্রিমেন্ট সহ সমস্ত ধরনের বকেয়া এরিয়ার অবিলম্বে প্রদান করতে হবে।
১০সি'র পরবর্তী প্রভাব বন্ধ করে প্রতিহিংসামূলক বদলি নীতি বাতিল করতে হবে এবং স্বচ্ছতার সাথে বাস্তব ও যুক্তি সম্মত ভাবে বদলি নীতি চালু করতে হবে। 
বিদ্যালয় ছুটির পর প্রধান শিক্ষকদের দিয়ে কোনো কাজ করানো চলবে না।

স্কুলগুলিতে অবিলম্বে প্রধান শিক্ষক নিয়োগ করতে হবে।
ডিআই অফিসে কাজের দীর্ঘসুত্রতা বন্ধ করতে হবে।
বিদ্যালয়গুলোতে পূর্ন সময়ের কম্পিউটার অপারেটর নিয়োগ করতে হবে।
শিক্ষক-শিক্ষিকাদের দিয়ে শিক্ষা বহির্ভূত কোনো কাজ করানো চলবেনা। ডিআই অফিসে কাজের স্বচ্ছতা আনতে হবে। ডিআই অফিসে ফাইল হারানোর নামে হয়রানি বন্ধ করতে হবে।


 

Comments :0

Login to leave a comment